The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘ইত্যাদি’তে ‘নাতি’ হয়েই থাকতে চান শওকত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ ছাড়া অন্য কোথাও খুব একটা কাজ করতে দেখা যায় না অভিনেতা শওকত আলী তালুকদারকে। তিনি ‘ইত্যাদি’তে ‘নাতি’ হয়েই থাকতে চান।

‘ইত্যাদি’তে ‘নাতি’ হয়েই থাকতে চান শওকত 1

‘ইত্যাদি’র নাট্যাংশে নানা ও নানির সঙ্গে নাতি হিসেবে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন তিনি। দর্শকদের কাছে তিনি নাতি হিসেবেই পরিচিত। যত দিন বাঁচবেন, এই পরিচয়ে ‘ইত্যাদি’তেই অভিনয় করতে চান শওকত আলী তালুকদার। তার জন্ম ১৯৮১ সালে ঢাকায়।

তার গ্রামের বাড়ি জামালপুরে। বর্তমানে ঢাকার উত্তরায় থাকেন। দীর্ঘ ২৮ বছর ধরেই শওকত ‘ইত্যাদি’র এক অবিচ্ছেদ্য অংশ।অভিনেতা অমল বোস এবং শওকত আলীর নানা-নাতি জুটি শুরু থেকেই দর্শকরা দারুণভাবেই গ্রহণ করেন।

শওকত আলী তালুকদার জানিয়েছেন, ইত্যাদিতে কাজ করেই তিনি গ্রহণযোগ্যতা এবং ব্যাপক প্রশংসা পেয়েছেন। দর্শকরা তাকে নাতি হিসেবেই চেনেন। এই চরিত্রটার প্রতি তার মায়াও তৈরি হয়ে গেছে। সেজন্য নতুন কোনও চরিত্রে পরীক্ষা চালাতে চান না তিনি। তিনি বলেন, যতোদিন ‘ইত্যাদি’ চলবে, ততোদিনই ইত্যাদি’র সঙ্গেই থাকবো। কারণ ভালো কাজ একটিই যথেষ্ট।

প্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’র শুধু অংশগ্রাহকই নন তিনি, একজন ভালো দর্শকও তিনি। নিজের ভুলগুলো খুঁজে নিয়ে আরও ভালো করার উত্তরোত্তর চেষ্টাও করেন। অন্যান্য নির্মাতারাও তাকে ডাকেন নতুন কাজে যোগ দেওয়ার জন্য। তবে শওকত আলী তালুকদার কেবলমাত্র ‘নাতি’ হিসেবেই থাকতে চান। এতে করেই তার সন্তুষ্টি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...