The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শামস তামান্নার ঐতিহাসিক ছড়া থেকে ভালোবাসার গান [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘আম পাতা জোড়া জোড়া, মারবো চাবুক চড়বো ঘোড়া….’। শৈশবে এই ছড়াটির প্রেমে পড়েননি বাংলাদেশে এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। জনপ্রিয় এই ঐতিহাসিক ছড়ার রেশ ধরেই এবার তৈরি হয়েছে বিশেষ একটি গান ‘সূর্যকন্যা’।

শামস তামান্নার ঐতিহাসিক ছড়া থেকে ভালোবাসার গান [ভিডিও] 1

তরুণ কণ্ঠশিল্পী শামস তামান্না গেয়েছেন এই গান। ১২ ফেব্রুয়ারি শামস তামান্নার এই গানটি ভালোবাসা দিবস উপলক্ষে শ্রোতাদের জন্য প্রকাশ করা হয়।

বিখ্যাত এই ছড়া থেকে দুটি লাইন নিয়ে গানের বাকি অংশ লিখেছেন আবু ইমরান। সুর-সংগীতও তিনিই করেছেন। গানটির সূত্র ধরে নাচনির্ভর একটি ভিডিও নির্মাণ করেন চন্দন রায় চৌধুরী। এতে মডেল হিসেবে কণ্ঠশিল্পী শামস তামান্নার বিপরীতে রয়েছেন জন ও তার দল।

গানটি সম্পর্কে শামস তামান্না বলেছেন, গানটিতে যেমন শৈশবের ছড়ার স্মৃতি রয়েছে, ঠিক তেমনি যৌবনের প্রেমময় আবেদনটাও রয়েছে। গানটি প্রকাশের পর থেকে ভালো সাড়া পাচ্ছি চারিদিক থেকে। আমার পক্ষ থেকে এটি শ্রোতাদের জন্য ভালোবাসা দিবসের বিশেষ উপহার বলতে পারেন।

উল্লেখ্য, মূলত শামস তামান্নার এটি তৃতীয় গান। ইতিপূর্বে ‘জালালী কইতর’ এবং ‘মাতাল হাওয়া’ নামে গান দুটির মাধ্যমে শ্রোতামহলে প্রশংসিত হন শামস তামান্না।

দেখুন ভিডিও গানটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...