The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

যে দুই জান্নাতি ব্যক্তিকে দেখে আল্লাহ হাসবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দুইজন জান্নাতি ব্যক্তিকে দেখে মহান আল্লাহ রাব্বুল আলামিন হাসবেন। কারণ হলো, তাদের একজন অপর জনের খুনি! যে খুন হয়েছেন আর যে খুন করেছেন; তারা দুজনই জান্নাতের মেহমান হওয়ার সৌভাগ্য লাভ করবেন। তারা কারা?

যে দুই জান্নাতি ব্যক্তিকে দেখে আল্লাহ হাসবেন 1

সময়ের ব্যবধানে হত্যাকারীর জন্যও জান্নাতের ফয়সালা দেবেন মহান রাব্বুল আলামিন! যদিও হত্যাকারীর প্রতি রয়েছে মহান আল্লাহর অভিশাপ। তাহলে একবার ভাবুন মহান আল্লাহ তাআলা কতো মেহেরবান!

মানুষ বা মানবতার হত্যা হলো জঘন্যতম একটি অপরাধ। তারপরও রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহিস সালামের হাদিসে হত্যাকারীর জন্য জান্নাত পাওয়া কথা ও তাদের দেখে আল্লাহ তাআলা হাসবেন বলে বর্ণনা করেছেন হাদিসে-

হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, নিশ্চয়ই রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, আল্লাহ তাআলা এমন দুই ব্যক্তির দিকে তাকিয়ে হাসবেন, যাদের একজন অপরজনকে হত্যা করবে ও উভয়েই জান্নাতে যাবে। তাদের একজন আল্লাহর পথে লড়াই করে শহিদ হবেন। এরপর আল্লাহ হত্যাকারীর তাওবা কবুলও করবেন এবং সে ইসলাম গ্রহণ করে (ইসলামের জন্য) শাহাদাত লাভ করবেন। (বুখারি ও মুসলিম)

উক্ত হাদিস থেকে স্পষ্টই বুঝা যায়, প্রথম ব্যক্তি ইসলামের জন্য প্রথমে শহীদ হবেন। দ্বিতীয় ব্যক্তি হলো ওই ব্যক্তি যিনি ইসলাম গ্রহণের পূর্বে প্রথম ব্যক্তিকে শহীদ করবেন। এরপর ইসলাম গ্রহণ করবেন। আল্লাহর কাছে কৃত অপরাধের জন্য তাওবাহ করবেন। ইসলাম গ্রহণের পর নিজের জীবন বিসর্জন দিবেন। আল্লাহ তাআলা উভয় শহীদকে জান্নাত দান করবেন। তাদের দেখে মহান আল্লাহ হাসবেন।

তাই আসুন নিজের অপরাধের জন্য আল্লাহর কাছে সব সময় ক্ষমা প্রার্থনা করি। তাওবাহ করার মাধ্যমে গোনাহমুক্ত জীবন লাভ করি। জান্নাতে আল্লাহর মেহমান হয়ে যায়। আল্লাহ তাআলা আমাদের সকলকে কবুল করুন- আমিন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...