The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উন্মোচন হলো শাওমি রেডমি নোট ১০ এবং রেডমি নোট ১০ প্রো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি ঘোষণা দিয়েছে বাংলাদেশে দশম প্রজন্মের রেডমি নোট সিরিজ উন্মোচনের।

উন্মোচন হলো শাওমি রেডমি নোট ১০ এবং রেডমি নোট ১০ প্রো 1

এই সিরিজটির দুটি মডেলের স্মার্টফোন ‘রেডমি নোট ১০ প্রো’ ও ‘রেডমি নোট ১০’ যা আসছে সেরা সব ফিচার ও এই সেগমেন্টের সেরা সব ইনোভেশন নিয়ে; থাকছে ইভল ডিজাইন এবং সর্বশেষ প্রযুক্তিগত সুবিধাও। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ১২০ হার্জের অ্যামোলেড ডিসপ্লে ডিভাইসটি ১০/১০ স্মার্টফোনে পরিণত হয়েছে।

শাওমি বিক্রয়োত্তর সেবায় সেরা হওয়ার কৃতিত্বও অর্জন করেছে। সম্প্রতি আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান রেডকোয়ান্টা শাওমিকে বিক্রয়োত্তর সেবা সন্তুষ্টিতে বাংলাদেশের নম্বর ওয়ান ব্র্যান্ড হিসাবে ঘোষণা দেয়।

রেডমি নোট ১০ প্রো

রেডমি নোট ১০ প্রো ডিভাইসটিতে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে; এতে আরও থাকছে ১২০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% ডিসিআই-পি৩ ওয়াইড কালার গামুটও। ১০৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরার স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেল সুপার-ম্যাক্রো ও একটি ২ মেগাপিক্সেল ডেফথ সেন্সর। সামনে রয়েছে খুব ছোট পাঞ্চহোলের ১৬ মেগাপিক্সেল ডিসপ্লে ক্যামেরা।

এমআইইউআই ক্যামেরা অ্যাপে রয়েছে সোশ্যাল মিডিয়া ক্রিয়েটরস, নাইট মোড ফিচার ২.০, ভ্লগ মোড, ম্যাজিক ক্লোন, ডুয়াল ভিডিও, প্রো ভিডিও এবং লং এক্সপোজার মোড।

রেডমি নোট ১০ প্রোতে আরও রয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ, যা উচ্চ এবং স্পষ্ট সাউন্ড দেবে। রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক, সঙ্গে আইআর ব্লাস্টার। নিরাপত্তার জন্য সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট ও সঙ্গে রয়েছে ডাবল-ট্যাপ জেসচার।

এতে কোয়ালকমের সর্বশেষ ৭ সিরিজের ৮ ন্যানোমিটার প্রযুক্তির শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসরও ব্যবহার করা হয়েছে। এটি ৮ ন্যানোমিটার প্রযুক্তির ফিচারিং ক্র্যায়ো ৪৭০ আর্কিটেক্ট যা ২.৩ গিগাহার্জ ক্লকড। সেইসঙ্গে রয়েছে স্ন্যাপড্রাগন এলিট গেইমিং অ্যাড্রেনো ৬১৮ গ্রাফিক।

ব্যাটারির দীর্ঘ ব্যাকআপের জন্য রয়েছে ৫০২০এমএএইচ ব্যাটারি, যে কোনো ধরনের দু:শ্চিন্তা ছাড়া পুরোদমে ব্যবহারে অনায়াশে এক দিনের সাপোর্ট পাওয়া সম্ভব। এর ৩৩ ওয়াটের চার্জার ০ হতে ৫৯ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটের মধ্যে।

রেডমি নোট ১০

নতুন ইভল ডিজাইনের রেডমি নোট ১০ সিরিজটির দ্বিতীয় স্মার্টফোনটিতে আরও রয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে; ডিসপ্লের ব্রাইটনেস ১১০০নিট এবং ১৮০হার্জ টাচ সহনশীল। ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরাও রয়েছে এই ডিভাইসটিতে। এর একটি ৪৮ মেগাপিক্সেলের সেন্সরের সঙ্গে একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্সও, একটি ২ মেগাপিক্সেলের ডেফথ এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। স্পষ্ট সেলফি নিতে এতে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

এই স্মার্টফোনটির হাইরেস সার্টিফাইড স্টেরিও স্পিকারে পাওয়া যাবে এক অনবদ্য অভিজ্ঞতা। আরও ভালো ভাইব্রেশন দিতে থাকছে জেড-অ্যাক্সিস ভাইব্রেশন মোটর। দুর্ঘটনাবসত পড়ে যাওয়া হতে এই ডিভাইসকে রক্ষায় দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। আর নিরাপত্তার জন্য সাইডে দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও, সেই সঙ্গে এআই আনলক ফিচার। নোট প্রো সিরিজের মতোই ক্ল্যাসিক নোট সিরিজেও ফিরিয়ে আনা হয়েছে আইআর ব্ল্যাস্টার ও ৩.৫ মিমি জ্যাক।

রেডমি নোট ১০ ডিভাইসটি প্রথমবারের মতো এলো কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসরে। এতে আরও থাকছে ৮এক্স ক্র্যায়ো ৪৬০ ক্লকড আপটু ২.২ গিগাহার্জ। এই ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন অ্যাড্রেনো ৬১২ গ্রাফিক্স চিপসেট ও ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। বড় ব্যাকআপের জন্য এতে থাকছে ৫০০০এমএএইচ ব্যাটারি, সেইসঙ্গে ৩৩ ওয়াটের চার্জারও থাকছে বক্সে। রেডমি নোট ১০ ডিভাইসে ০ হতে ৬৭ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটের মধ্যে।

দাম পড়বে: রেডমি নোট ১০ প্রো পাওয়া যাবে অনিক্স গ্রে, গ্যাডিয়েন্ট ব্রোঞ্জ ও গ্ল্যাসিয়ার ব্লু কালারে। দাম হবে ৬জিবি+৬৪জিবি ২৬,৯৯৯ টাকা, ৬জিবি+১২৮জিবি ২৭,৯৯৯ টাকা ও ৮জিবি+১২৮জিবি ২৯,৯৯৯ টাকা।

অপরদিকে রেডমি নোট ১০ আসছে পেবল হোয়াইট লেক গ্রিন এবং অনিক্স গ্রে কালার ভ্যারিয়েন্টে। দাম পড়বে ৪জিবি+৬৪জিবি ১৯,৯৯৯ টাকা, ৪জিবি+১২৮জিবি ২০,৯৯৯ টাকা ও ৬জিবি+১২৮জিবি ২১,৯৯৯ টাকা।

জানা গেছে, খুব শীঘ্রই এই স্মার্টফোন দুটি অথোরাইজড মি স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলেও পাওয়া যাবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...