The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইউটিউব অর্থ আয়ের পথ সহজ করছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইউটিউব এর কারণে এখন ঘরে বসেই অনেকেই আয় রোজগার করছেন। আয়ের সেই পথকে আরও সহজ করে দিতে এবার এগিয়ে এলো ইউটিউব কর্তৃপক্ষ।

ইউটিউব অর্থ আয়ের পথ সহজ করছে! 1

ইউটিউবে কন্টেন্ট ছাড়ার পূর্বে সবচেয়ে বড় সমস্যাই হলো কপিরাইট। কপিরাইট কন্টেন্ট দিয়ে যেমন আয় করা যায় না, ঠিক তেমনি বন্ধ হয়ে যেতে পারে আপনার চ্যানেলটি। তাই ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ইউটিউব অর্থ আয়ের পথকে আরও সহজতর করে দিতে নতুন একটি টুলস নিয়ে এসেছে। খবর ভার্জ সূত্রের বরাতে সংবাদ মাধ্যম।

এই টুলটি ব্যবহার করলে যে কেও যে কোনো কন্টেন্ট ইউটিউবে আপ করার পূর্বেই এখন মোটামুটি নিশ্চিত হয়ে যেতে পারবেন তার কন্টেন্টটিতে কপিরাইট ক্লেইমের কোনো আশঙ্কা রয়েছে কি না।

ইউটিউব তাদের চালু করা নতুন এই টুলটির নাম দিয়েছে ‘চেকস’। কন্টেন্ট আপ করার প্রাক্কালে যে কেও তাদের ডেস্কটপে ইউটিউবে ভিডিও আপ করার প্রসেসিং এ গেলে এই অপশনটি খুব সহজেই খুঁজে পাবেন। যে কারণে নিজের চ্যানেলটি যেমন নিরাপদ থাকবে, টিক তেমনি অনেকটা আগে থেকেই নিশ্চিত হওয়া যাবে কন্টেন্টটি দিয়ে অর্থ আয়ের বিষয়টি।

এই বিষয়ে এক বিবৃতিতে ইউটিউব জানিয়েছে যে, এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে সাধারণভাবে ৩ মিনিটের মতো সময় লাগবে। তবে মনেটাইজেশনে সময় লাগবে একটু বেশি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...