The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রিয়েলমি উন্মোচন করলো আরও নতুন দুইটি স্মার্টফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আবারও উন্মোচন করেছে তাদের নতুন দুটি স্মার্টফোন রিয়েলমি ৮ ও রিয়েলমি সি২৫।

রিয়েলমি উন্মোচন করলো আরও নতুন দুইটি স্মার্টফোন 1

রিয়েলমি ৮-এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের ভ্যারিয়েন্টির দাম ২২,৯৯০ টাকা। রিয়েলমি সি২৫-এর দুটি ভ্যারিয়েন্ট ৪+৬৪ জিবি ও ৪+১২৮ জিবির দাম যথাক্রমে ১৩,৯৯০ টাকা এবং ১৪,৯৯০ টাকা। ২৮ এপ্রিল দুপুর আড়াইটায় রিয়েলমি ৮ ইভ্যালি ও ২৭ এপ্রিল দুপুর আড়াইটায় রিয়েলমি সি২৫ দারাজে স্পেশাল প্রাইজে ফ্ল্যাশসেলে পাওয়া যাচ্ছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, গত ২৬ এপ্রিল অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে রিয়েলমি’র নতুন স্মার্টফোন দুটি উন্মোচন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রিয়েলমি ৮-এ রয়েছে হেলিও জি৯৫ গেমিং প্রসেসর ও ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুল এইচডি+ ডিসপ্লে কম্বিনেশন। ডিসপ্লেতে আরও রয়েছে লাইট-সেনসিটিভ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর টাচ স্যাম্পলিং রেট হলো ১৮০ হার্টজ। ৩০ ওয়াট ডার্ট চার্জযুক্ত ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে এতে।

এই স্মার্টফোনটিতে আরও রয়েছে ৬৪ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর, ১১৯-ডিগ্রীর সঙ্গে ৮ মেগা পিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো লেন্স ও বি অ্যান্ড ডব্লিউ পোর্ট্রেট লেন্সের ফ্ল্যাগশিপ ক্যামেরা সেটআপ। উচ্চ মানসম্পন্ন অডিওভিজ্যুয়াল উপভোগের জন্য এতে রয়েছে হাই-রেজ অডিও সার্টিফিকেশন। তাছাড়াও রিয়েলমি ৮-এ রিয়েলমি ইউআই ২.০ এর পাশাপাশি ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১। এই স্মার্টফোনটি ট্রেন্ডি ইনফিনিট বোল্ড ডিজাইনে করা, সাইবার সিলভার ও সাইবার ব্ল্যাক এই দুইটি দারুণ রঙে পাওয়া এটি যাবে।

অপরদিকে রিয়েলমি সি২৫-এ রয়েছে ৪৮ মেগা পিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা। এটিতে রয়েছে ১৮ ওয়াট টাইপ-সি চার্জার, রয়েছে ৬০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। আরও রয়েছে হেলিও জি৭০ প্রসেসর। এতে রয়েছে অ্যান্ড্রয়েড ১১। ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেসিয়াল রিকগনিশন, ফ্লিপ টু মিউট ও ডুয়াল মোড মিউজিক শেয়ারসহ অসংখ্য চমকপ্রদ সব ফিচার।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...