The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এখন থেকে হোয়াটসঅ্যাপে দেখা যাবে ‘ফুল-ভিউ’ ছবি এবং ভিডিও!

Berlin Germany - November 19 2017: WhatsApp application on screen of modern smartphone close-up. Install menu of WhatsApp app in Play Store. Apps icon of Messenger

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেশিরভাগ মেসেজিং অ্যাপ কিংবা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছবি কিংবা ভিডিওর সুনির্দিষ্ট সাইজ থাকার কারণে ‘ফুল-ভিউ’ ছবি কিংবা ভিডিওর ক্ষেত্রে পৃথকভাবে ওপেন করতে হয়। তবে হোয়াটসঅ্যাপে দেখা যাবে ‘ফুল-ভিউ’ছবি এবং ভিডিও!

এখন থেকে হোয়াটসঅ্যাপে দেখা যাবে ‘ফুল-ভিউ’ ছবি এবং ভিডিও! 1

পৃথকভাবে ওপেন করার কাজটি আপাতদৃষ্টিতে কঠিন না হলেও এতে ব্যবহারকারীর সময় নষ্ট হয় বা বিরক্ত হতে হয়।তাই ব্যবহারকারীর সময় সাশ্রয়ে হোয়াটসঅ্যাপ সম্প্রতি জানিয়েছে যে, শীঘ্রই হোয়াটসঅ্যাপ নতুন ফিচার চালু করতে চলেছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা ছবি কিংবা ভিডিও ‘ফুল-ভিউ’ ফরম্যাটে দেখার সুযোগটি পাবেন।

সম্প্রতি এক টুইট বার্তায় হোয়াটসঅ্যাপ নতুন ফিচারটির নিয়ে একটি ভিডিও প্রকাশ করে। ওই ভিডিওতে দেখানো হয় যে, অ্যাপটির আগের ফিচারে ছবি কিংবা ভিডিও প্রথমে ‘ফুল ফরম্যাটে’ দেখা যেতো না; তাতে করে ট্যাপ করে তখন পুরো কনটেন্ট দেখতে হতো।

বলা হয়েছে যে, নতুন ফিচারে ট্যাপ না করেই সরাসরি বড় ফরম্যাটে ছবি দেখা যাবে। গত মাসে আইফোন ব্যবহারকারীদের জন্য ফিচারটি চালু করে হোয়াটসঅ্যাপ।

বলা হচ্ছে যে, খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও এই নতুন ফিচারটি ব্যবহার করতে পারবেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...