The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভিভো ভি২১ অন্ধকারেও হবে স্বচ্ছ ছবি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শখ করে রাতের শহরে বা পার্টিতে বন্ধুদের সঙ্গে হয়তো একটি সেলফি তুললেন, পরে দেখা গেলো ছবিতে কোনো কিছুই নেই। সামনের মুখটি দেখা গেলেও বাকি মুখগুলো অন্ধকার-অস্পষ্ট। তবে ভিভো ভি২১ অন্ধকারেও হবে স্বচ্ছ ছবি।

ভিভো ভি২১ অন্ধকারেও হবে স্বচ্ছ ছবি 1

এমন সমস্যায় স্মার্টফোন ব্যবহারকারীদের অধিকাংশই ব্যবহার করে থাকেন ফ্ল্যাশলাইট, নাইট সেলফি ক্যামেরার মতোই প্রযুক্তি। তবে এতেও সমস্যার ঠিকভাবে সমাধান হয় না। ফ্ল্যাশলাইটে; ছবি বা চোখ ঝলছে যাবার ঘটনাও ঘটে অহরহই।

তবে এবার নতুন একটি প্রযুক্তি নিয়ে এলো বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ভিভো নিয়ে আসছে ডুয়েল স্পটলাইট প্রযুক্তি। ভিভো’র নতুন স্মার্টফোন ভি২১ এ যুক্ত হবে এই প্রযুক্তিটি।

ভিভো ভি২১ এর ডিসপ্লে’র একেবারেই ওপরে যুক্ত করা হয়েছে দু’টি লাইট। অন্ধকার অবস্থায় সেলফি তোলার আগে এই স্পটলাইটগুলো জ্বালিয়ে নিলেই পরিস্কার ও ডিটেইলসহ চমৎকার সেলফি তোলা যাবে। ফ্ল্যাশলাইটের মতো হঠাৎ করে জ্বলে না বলে, এতে ঝাপসা বা চোখ বন্ধ ছবিও দেখা যাবে না।

জানা যায়, ডুয়েল স্পটলাইটের কারণেই ভিভো ভি২১ স্মার্টফোনে তোলা ছবি; ১৫ লাক্স পর্যন্ত উজ্জ্বল হবে। ছবি তোলা ছাড়াও ডুয়েল স্পটলাইট ব্যবহার করা যাবে আরও ৩টি অ্যাপ; হোয়াটস অ্যাপ, ম্যাসেঞ্জার ও ইন্সটাগ্রামে। ভিডিও কলে কথা বলার সময় তাই অন্য কাওকে বিরক্ত না করেও স্পষ্ট যোগাযোগ করা সম্ভব।

মজার বিষয় হলো- এ দু’টি স্পটলাইট ব্যবহারের জন্য কোনো বাড়তি জায়গাই নেয়নি ভিভো। ভি২১ এর ব্যাজেলের ওপরেই এমনভাবে লাইটদুটো বসানো হয়েছে যে একটুও কমেনি স্মার্টফোনের সৌন্দর্য।

ডুয়েল স্পটলাইটসহ আরও বেশ কিছু প্রযুক্তির কারণে ইতিমধ্যেই ভিভো ভি২১ বিপুল সুনাম কুড়িয়েছে পার্শবর্তী দেশগুলোতেও। এবার বাংলাদেশেও আসছে ভিভোর নতুন এই স্মার্টফোনটি। তবে কবে নাগাদ স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে আসবে তা নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি ভিভো বাংলাদেশ।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...