The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

যুক্তরাষ্ট্রের কংগ্রেসের স্পিকার হতে চান ট্রাম্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২০২৪ সাল পর্যন্ত অপেক্ষা করতে চান না সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী বছর কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচনে ফ্লোরিডার একটি আসন হতে কংগ্রেসম্যান হতে চান ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের কংগ্রেসের স্পিকার হতে চান ট্রাম্প! 1

তারপর কংগ্রেসের নিম্নকক্ষের স্পিকার হয়ে প্রেসিডেন্ট জো বাইডেনকে ইমপিচ করার তদন্তও শুরু করতে চান ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার অপরাহ্নে চরম ডানপন্থি হোস্ট ওয়ায়ের রুটকে প্রদত্ত এক সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প এই আভাস দেন। এদিকে তারপরই ওই সাক্ষাৎকারটি রেডিওতে প্রচারের পরই পুরো আমেরিকায় তোলপাড় শুরু হয়েছে।

এমনই এক সময় ডোনাল্ড ট্রাম্প তার প্রতিহিংসাপরায়ণ মনোভাবের বহিঃপ্রকাশ ঘটালেন- যখন ফেসবুক তাকে দু’বছরের জন্যে নিষিদ্ধ করার ঘোষণা দিলো।

কংগ্রেসে রিপাবলিকানদের সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্যে মধ্যবর্তী নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে প্রার্থী হওয়ার সর্বপ্রথম এই প্রস্তাবটি বোস্টন রিপাবলিকানদের এক অনুষ্ঠানে উত্থাপন করেন ডোনাল্ড ট্রাম্পের সাবেক উপদেষ্টা স্টিভ ব্যানোন।

স্টিভের যুক্তি অনুযায়ী ট্রাম্প ফ্লোরিডা হতে রিপাবলিকান প্রার্থী হলে বিজয় কেওই ঠেকিয়ে রাখতে পারবে না। শুধু তাই নয় ডোনাল্ড ট্রাম্পের কারণে রিপাবলিকান পার্টির প্রার্থীদের বিজয়ও ত্বরান্বিত হবে বলে উল্লেখ করেছেন ব্যানোন।

প্রকৃতপক্ষে ডোনাল্ড ট্রাম্পের মগজে এমন পরিকল্পনার কথা স্টিভ ব্যানোন ঢোকালেও সেই দুরভিসন্ধিকে উসকে দিয়েছে রেডিওর হোস্ট রুট। তিনি বিষয়টি মনে করিয়ে দেওয়ার পরই ডোনাল্ড ট্রাম্পের চোখে-মুখে ফুটে উঠলো যেনো এক হাসির ঝিলিক। তিনি বললেন, ‘তাই নাকি? বিষয়টি তো বেশ মজার!’

এই সাক্ষাৎকারে ফেসবুক নিষিদ্ধের বিষয়েও ট্রাম্পকে প্রশ্ন করা হয়েছিল। তিনি ঝটপট জবাব দেন, ‘পরবর্তীতে আমি যখন আবার হোয়াইট হাউজে প্রবেশ করবো, তখন মার্ক জাকারবার্গ এবং তার স্ত্রীর অনুরোধে তাদের সঙ্গে আমার ডিনার করা সম্ভব হবে না। তবে তাদের সঙ্গে শুধুমাত্র ব্যবসাই হতে পারে!’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...