The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শাওমির রেডমি নোট ১০ সিরিজে নতুন ডিভাইস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দুর্দান্ত ক্যামেরা ও অসাধারণ পারফরম্যান্স ফিচারে রেডমি নোট ১০এস আসছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর নিয়ে। যা দেবে গেম এবং উন্নত পারফরম্যান্স। রেডমি নোট ১০এস প্রথম ডিভাইস আসছে মিইউআই ১২.৫ আউট অফ বক্সে।

শাওমির রেডমি নোট ১০ সিরিজে নতুন ডিভাইস 1

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বাংলাদেশের বাজারে রেডমি নোট ১০ সিরিজের নতুন ফোন ‘নোট ১০এস’ উন্মোচন করেছে। স্লিক ডিজাইন, অসাধারণ ক্যামেরা, দুর্দান্ত পারফরম্যান্স এবং স্মুথ ডিসপ্লে দিয়ে রেডমি নোট ১০ ও রেডমি নোট ১০ প্রো’র মাঝামাঝি একটা ডিভাইস হিসেবে রেডমি নোট ১০এস আনা হয়েছে। বাংলাদেশের বাজারে রেডমি নোট ১০এস প্রথম ডিভাইস যা মূলত আসছে মিইউআই ১২.৫ সংস্করণে; সর্বাধুনিক এবং সহজ এই মিইউআই সংস্করণ স্মার্টফোন ব্যবহারের নতুন অভিজ্ঞতাও দেবে।

রেডমি নোট ১০এস

রেডমি নোট ১০এস স্মার্টফোনটি আসছে কোয়াড ক্যামেরা সেটআপে। এতে আরও থাকছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা; যাতে আরও থাকছে ২এক্স জুম ও একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। ১১৮ ডিগ্রি ফিল্ড ভিউ থাকায় রেডমি নোট ১০এস ব্যবহারকারীরা খুব সহজেই গ্রুপ ফটোগ্রাফি ও ল্যান্ডস্কেপ ছবি তুলতে পারবেন। নতুন প্রজন্মের সোশ্যাল মিডিয়ার কনটেন্ট ক্রিয়েটরদের জন্য এই স্মার্টফোনটির ক্যামেরা অ্যাপটি মিইউআই এর সঙ্গে কাস্টমাইজ করা হয়েছে। যে কারণে কনটেন্ট ক্রিয়েটররা স্কাইস্কেপিং, কালার ফোকাস, প্রো কালার ও অন্য সব নতুন টাইম-ল্যাপস মোডও ব্যবহার করতে পারবেন। নতুন এই ফিচারটি ব্যবহারকারীদের টাইম ল্যাপস ভিডিও নিতে দেবে, এমনকি যেখানে আলোর ব্যবস্থা জটিল রয়েছে, সেখানেও সুন্দর ভিডিও করা যাবে রেডমি নোট ১০এস এর মাধ্যমে। উন্নতমানের সেলফি নিতে নোট ১০এস ফোনের সামনে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

রেডমি নোট ১০এস স্মার্টফোনটি দেশের বাজারে ওনিক্স গ্রে, পেবল হোয়াইট এবং ওশান ব্লু রঙে পাওয়া যাবে। ১২ জুন হতে দেশের অথরাইজড মি স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে পাওয়া যাবে রেডমি নোট ১০এস। এই স্মার্টফোনটির ৬+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবির দাম ২৪,৯৯৯ টাকা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...