The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ক্ষমা চাইলেন শিল্পী-কলাকুশলীরা: প্রতিবাদের মুখে নাটক প্রত্যাহার

রুবেল হাসান পরিচালিত, আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী অভিনীত নাটক ‘ঘটনা সত্য’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রতিবাদের মুখে ইউটিউব হতে ‘ঘটনা সত্য’ নামে একটি নাটক প্রত্যাহার করে নিয়েছে নির্মাতা এবং প্রযোজনা প্রতিষ্ঠান। মিথ্যা ও ভুল তথ্য দেওয়ায় ক্ষমা চাইলেন শিল্পী-কলাকুশলীরা।

ক্ষমা চাইলেন শিল্পী-কলাকুশলীরা: প্রতিবাদের মুখে নাটক প্রত্যাহার 1

নাটকটিতে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বিষয়ে মিথ্যা এবং ভুল তথ্য দেওয়ার কারণে ক্ষমা চেয়েছেন নাটকটির পরিচালক, শিল্পী এবং কলাকুশলীরা।

জানা যায়, রুবেল হাসান পরিচালিত ও আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী অভিনীত ‘ঘটনা সত্য’ নাটকটি প্রথমে একটি টিভি চ্যানেলে দেখানো হয়। এই নাটকে দেখা যায় যে, নিশো একজন গাড়িচালক ও মেহজাবীন একজন গৃহপরিচারিকা। নাটকটির শেষ অংশের একটি বার্তা নিয়েই সমালোচনা শুরু হয়। সেখানে বলা হয় যে, প্রতিবন্ধী শিশু “পাপের ফল”। বিষয়টি নিয়ে একাধিক সংগঠন প্রতিবাদ করে।

এরপর নাটকের প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির পক্ষ হতে ফেসবুক পেজে দেওয়া পোস্টে জানানো হয়, ‘ঘটনা সত্য’ নাটকের নাট্যকার, পরিচালক, প্রযোজক, শিল্পী এবং কলাকুশলীদের পক্ষ হতে আমরা গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। আপনারা অনেকেই জানিয়েছেন, এই নাটকের মাধ্যমে প্রকৃতপক্ষে ভুল বার্তা দেওয়া হয়েছে। অভিযোগটির সঙ্গেড় আমরাও সহমত পোষণ করছি। বিষয়টি একেবারে অনাকাঙ্ক্ষিত। অসাবধানতাবশত নাটকে আমরা ভুল একটি বার্তা পৌঁছে দিয়েছি। সঙ্গে সঙ্গেই আমরা নাটকটি ইউটিউব হতে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিই।’

এদিকে নাটকের অন্যতম অভিনয়শিল্পী মেহজাবীনও বিষয়টি নিয়ে লজ্জিত এবং ক্ষমাপ্রার্থী। নাটকটির নির্মাতা রুবেল হাসান বলেছেন, ‘এটা আসলে আমাদের ভুল। যেসব বাবা-মায়েরা আমাদের এই ভুলের কারণে কষ্ট পেয়েছেন, তাঁদের সবার কাছেই ক্ষমা চাইছি।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...