The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘পরগাছা’ নাটকে কেনো মুগ্ধ দর্শকরা [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদুল আযহা উপলক্ষে প্রচারিত বৃন্দাবন দাসের রচনায় ও সালাহউদ্দিন লাভলুর পরিচালনায় নাটক ‘পরগাছা’ দেখে দর্শকরা মুগ্ধ।

‘পরগাছা’ নাটকে কেনো মুগ্ধ দর্শকরা [ভিডিও] 1

ঈদ আয়োজনে টেলিভিশনে প্রচারের পর নাটকটি দর্শকরা দেখতে পারছেন চ্যানেল আইয়ের প্রাইম ইউটিউব চ্যানেলে। যা দেখে শত শত মানুষ ইতিবাচক মন্তব্যও করেছেন। বিশেষ করে নাট্যকার বৃন্দাবন দাসের প্রশংসা বেশি করেছেন দর্শকরা।

এক ব্যক্তি লিখেছেন, এইরকম অসাধারণ লেখনি সম্ভব; যিনি কথাশিল্পী! এই স্বল্প পরিসরে মহাশয় বৃন্দাবন দাস এমন মর্মস্পর্শী নাটক বাংলাদেশে উপহার দিলেন, তাই তিনি একজন দরদী কথাশিল্পী বলেই আমার বিশ্বাস।

আরেকজন লিখেছেন, অসম্ভব সুন্দর নাটক, অসম্ভব সুন্দর সবার অভিনয়। কী গল্পরে ভাই!

আরেক দর্শক লিখেছেন, মনে রাখার মতো একটি নাটক দেখতে পেলাম বৃন্দাবন দাদার কাছ থেকে । সবার অভিনয় অসাধারণ, চঞ্চল দাদার কথাতো বলে যেনো শেষ হবার নয়। ঘটনা সত্য যে, জন্ম দিলেই বাবা হওয়া যায় না। সর্বশেষ অশ্রু ভেজা দু’নয়ন।

কোলকাতার বিমান পোদ্দার নামে একজন লিখেছেন, আমি কোলকাতায় থাকি, বর্তমানে বাংলা সিরিয়াল এতো বাজে যে দেখা যায় না, তবে বাংলাদেশের সিরিয়াল অনেক অনেক বেশি পছন্দ, মৌসুমী হামিদ অনবদ্ধ।

‘পরগাছা’ নাটকে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশী, বৃন্দাবন দাস এবং মৌসুমী হামিদসহ প্রমুখ। নাটকটি পরিচালনার পাশাপাশি এতে অভিনয়ও করেছেন সালাহউদ্দিন লাভলু।

দেখুন নাটকটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...