The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গহনার ভারে পেরেসান পাত্রী! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিয়েতে পাত্রীকে অনেক গহনা দেওয়া হয়। মেয়ের বাবা তার সাধ্য অনুযায়ী গহনা দিয়ে থাকেন। তবে এবার এক পাত্রীকে এতো পরিমাণ গহনা দেওয়া হয়েছে যে, গহনার ভারে পেরেসান পাত্রী!

গহনার ভারে পেরেসান পাত্রী! [ভিডিও] 1

থালার উপর সাজানো রয়েছে ৫০০ টাকার নোটের বান্ডিল। তার পাশেই সাজানো সোনা, রুপোর গয়নার বাক্স! দেখে মনে হবে বড় কোনো দোকানের প্রদর্শনী হচ্ছে এখানে!

বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিত অতিথিরা ভিড়ও করছেন সেগুলো নিজ চোখে একবার দেখার জন্য। সেগুলো দেখিয়ে এক যুবক বলে উঠলেন, এই থালায়তে ২০ লক্ষ ৫১ হাজার টাকা রয়েছে! ওই থালাতে ২১ লক্ষ টাকা রয়েছে। ৪০টি সোনার গহনা, ৩০টি রুপোর গহনা রয়েছে।

সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। ভিডিওটি ভারতের উত্তরপ্রদেশের শামলি জেলার একটি বিয়েবাড়ির অনুষ্ঠানের ভিডিও। বাড়ির সামনে বিয়ের যৌতুক সাজিয়ে রেখে এক এক করে সেগুলোর হিসেব দিচ্ছিলেন এক যুবক। সম্প্রতি এমন একটি প্রতিবেদনে জানিয়েছে কোলকাতার আনন্দবাজার পত্রিকা।

ভিডিওতে দেখা যায় যে, একটু দূরেই বসে রয়েছেন কনে। তার গায়ে সোনার যে গয়না পরানো হয়েছিল তা দেখে অনেকেই বিস্মিত না হয়ে পারেননি। কনের গলার হারটির দৈর্ঘ্য গলা থেকে একেবারে হাটু পর্যন্ত। তাকে দেখতে ভিড় জমিয়ে রেখেছেন অনুষ্ঠানে আসা অতিথীরা।

জানা গেছে, শামলির থানাভবন এলাকায় এক ব্যবসায়ী তার মেয়ের বিয়েতে এই বিপুল পরিমাণ গহনা দিয়েছেন। সেখানে যেমন নগদ অর্থ ছিল ৫১ লক্ষ টাকা। সব মিলিয়ে ৬৫ লক্ষ টাকা যৌতুক দেওয়া হয়েছে ওই পাত্রকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ভিডিও ভাইরাল হতেই ভারতীয় আয়কর বিভাগের নজরে উঠে আসে বিষয়টি। উত্তরপ্রদেশের পুলিশ জানিয়েছে যে, এই বিষয়টি আয়কর বিভাগের অধীনে। তারা সবকিছু খতিয়ে দেখছেন।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...