The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৬০০ কর্মী বরখাস্ত করলো ইউনাইটেড এয়ারলাইন্স

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনা প্রতিরোধক টিকা না নেওয়ার কারণে প্রায় ৬০০ কর্মীকে বরখাস্ত করছে মার্কিন বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স!

৬০০ কর্মী বরখাস্ত করলো ইউনাইটেড এয়ারলাইন্স 1

বিমান সংস্থায় কর্মরত মোট কর্মীর তুলনায় ছাঁটাই হতে যাওয়া কর্মীদের সংখ্যা হলো এক শতাংশেরও কম। বুধবার (২৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে রুশ সংবাদমাধ্যম স্পুটনিক এই তথ্য জানিয়েছে।

তার আগের দিন মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানায় যে, ‘আমরা নিশ্চিত করছি যে, করোনা ভাইরাস প্রতিরোধে কোভিড টিকা নেওয়ার ব্যাপারে আমাদের যে প্রাতিষ্ঠানিক বাধ্যবাধকতা রয়েছে, সেটি মানতে মোটেও রাজি নন আমাদের ৫৯৩ জন কর্মী। তাই তাদেরকে কোম্পানী থেকে ছাঁটাই করার প্রক্রিয়া আমরা ইতিমধ্যেই শুরু করেছি।’

করোনা সংক্রমণ এবং প্রাণহানির দিক দিয়ে চলমান মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হলো মার্কিন যুক্তরাষ্ট্র। করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু এবঙ সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, ২০২০ সালের জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে ৪ কোটি ৪০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ও ৭ লাখ ১১ হাজারের বেশি মানুষ মৃত্যুবরণ করেছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...