উইন্ডোস ব্যবহারকারীদের জন্য সুখবর উইন্ডোস ৮.১ আসছে অক্টোবরে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ উইন্ডোস ৮ এর আপডেট সংস্করণ উইন্ডোস ৮.১ বাজারে আসছে এবছরের অক্টোবরে। বর্তমান উইন্ডোস ৮ তেমন কোন নতুন সুবিধা না থাকলেও মাইক্রোসফটের এ অপারেটিং সিস্টেমের আপডেট উইন্ডোস ৮.১ এ থাকছে নতুন সব সুবিধা এবং আগের সব বৈশিষ্ট্যের আপডেট।

Sony-Vaio-Pro-11-5-of-11

মাইক্রোসফট কর্পোরেশনের সর্বশেষ তথ্য মতে তাদের তৈরি জনপ্রিয় অপারেটিং সিস্টেম উইন্ডোস ৮ এর সর্বশেষ আপডেট আসতে যাচ্ছে এবছরের শেষ নাগাদ এবং সেটি অক্টোবরেই হতে পারে। তবে এর আগে অবশ্য মাইক্রোসফট একবার জানিয়েছিল উইন্ডোস ৮ এর আপডেট সংস্করণ উইন্ডোস ৮.১ এবছরের আগস্টে বাজারে পাওয়া যাবে। এখনো পর্যন্ত পরিষ্কার ভাবে তারা নির্দিষ্ট দিন ক্ষণ জানাতে না পারলেও মাইক্রোসফট চাচ্ছেন গ্রাহকদের মাঝে আপডেটটি দেয়ার আগে এটির আরও কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন সম্পাদন করে নিতে।

মাইক্রোসফট সূত্রে জানাগেছে তাদের নতুন উইন্ডোস আপডেট প্রাথমিক ভাবে তৈরি আছে এখন কেবল এতে কোন ত্রুটি বা বাগ আছে কিনা তা দেখেনিতেই এ বাড়তি সময় লাগছে।

একবার যদি উইন্ডস ৮ আপডেট গ্রাহকদের মাঝে উম্মুক্ত হয় তবে উইন্ডোস ৮ ব্যবহারকারীরা উইন্ডোস ৮ থেকে নিজেই উইন্ডোস ৮.১ এ আপডেট হয়ে নিতে পারবেন। এছাড়া যাদের আগে থেকে উইন্ডোস ৮ ছিলোনা তারা নতুন উইন্ডোস আপডেট পেতে হলে CPU তে উইন্ডোস ৮.১ চালানোর জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি সংযুক্ত করলেই চলবে।

সূত্রঃ দি টেক জার্নাল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...