অ্যাপলের বহুল প্রতীক্ষিত ‘আইওএস ৭ গোল্ডমাস্টার’ ডেভেলপারদের কাছে উন্মোচন করা হবে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥  বিশ্বের শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল সুপরিচিত তাদের নিত্য নতুন উদ্ভাবিত আইফোনের জন্য এবং মোবাইল ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয় এইসব মোবাইল সেট। সম্প্রতি খবরে প্রকাশ সেপ্টেম্বর মাসের ১০ তারিখে অ্যাপলের নতুন আইফোন অবমুক্ত হতে যাচ্ছে এবং একই সাথে জানা গিয়েছে একই তারিখে অ্যাপেল তাদের আইওএস ৭ এর সর্বশেষ ভার্সন ডেভেলপারদের জন্য উন্মোচন করবেন।


ios-7-600x434

যতদূর জানা গিয়েছে আইফোন ৫এস এবং আইফোন ৫সি দুই এই মডেল অবমুক্ত হবে অক্টোবরে। এই নিয়ে বিস্তারিত জানতে পড়ুন দি ঢাকা টাইমসের রিপোর্ট অক্টোবরের ২৫ তারিখ বাজারে আসছে আইফোন 5S এবং সাশ্রয়ী আইফোন 5C। একই সাথে সেপ্টেম্বরে আসবে আইওএস এর সর্বশেষ ভার্সন আইওএস ৭ – যাকে বলা হয় গোল্ডমাস্টার। কোন সফটওয়্যারের ফাইনাল ভার্সনকে “গোল্ড মাস্টার” বলা হয় এবং ভার্সনটির প্রচুর পরিমাণ বাজারজাত করা হয়। অ্যাপল তাদের ফাইনাল প্রোডাক্টকে সাধারণত গোল্ডমাস্টার বলে থাকেন।

সচরাসচর, অ্যাপল কোন নতুন মডেলের আইফোন অবমুক্তের ঘোষণা দিলে তার কিছুদিনের মধ্যেই বিক্রয়ের জন্য নতুন মোবাইল বাজারজাত করেন। সে হিসেবে যদি সেপ্টেম্বরের ১০ তারিখ নতুন আইফোন অবমুক্ত হয় তবে এর কিছুদিন পরেই বাজারে নতুন মডেলের আইফোন পাওয়া যাবে। ডেভেলপারদের কাছে আইএসও ৭ এর সর্বশেষ ভার্সন উন্মোচন করা হবে যাতে করে ডেভেলপারদের কাছ থেকে পাওয়া রিপোর্ট থেকে জানা যায় ঐ ভার্সন নিয়ে কোন সংশয় আছে কিনা।

iPhone-5s-and-iOS-7

আইওএস ৭ এর সর্বশেষ ভার্সন সেপ্টেম্বরের পাঁচ তারিখের নাগাদ অ্যাপলের নিজস্ব কর্মচারী এবং ক্যারিয়ার অংশীদারদের হাতে পৌছানো হবে। নতুন ইউজার ইন্টারফেস এবং চমৎকার বৈশিষ্ট্য দিয়ে সাজানো আইওএস ৭ এর সর্বশেষ ভার্সন সকল মোবাইল প্রেমীদের কাছে ত্রুটিহীন এবং জনপ্রিয় হবে সেই আশাবাদ করাই যায়।

তথ্যসূত্রঃ দি টেক জার্নাল

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...