ইঞ্জুরি স্বত্তেও মেসিকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আগামী সেপ্টেম্বরের ১০ তারিখে প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ ফুটবল ২০১৪ এর বাছাই পর্ব খেলতে নামবে আর্জেন্টিনা। আর তাতে সদ্য ইঞ্জুরিতে পড়া লিওনেল মেসিকে নিয়েই ১৮ জনের দল সাজিয়েছে আর্জেন্টিনা। ইঞ্জুরিতে পড়লেও দেশ ও ভক্তদের দাবির মুখে মেসিকে দলে রাখতে বাধ্য হয়েছেন বলে মন্তব্য করেছেন কোচ আলেসান্দ্রো সাবেলা।


messi injury

বার্সেলোনায় গত মৌসুমের শেষে পাওয়া চোটই এ মৌসুমের শুরুতে আবার ফিরে এসেছে। গত বুধবার অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে বাঁ উরুতে রক্ত জমাট বেঁধে চোট পান মেসি, ফলে এই সপ্তাহে মালাগার বিপক্ষে ম্যাচে বার্সার হয়ে মেসিকে দলে দেখা যাবে না বলে জানিয়েছেন কোচ জেরার্ড মার্টিনো।

মেসির ইঞ্জুরিতে পড়া নিয়ে একসাথে অনেকগুলো দুশ্চিন্তা ভর করেছে আর্জেন্টাইন কোচের ঘাড়ে। কলম্বিয়া ও ইকুয়েডরের বিপক্ষে লাল কার্ড পেয়ে দলে পাচ্ছেন না হিগুয়াইন, মাসচেরানদের। তদুপরি মেসির অনাকাঙ্ক্ষিত ইঞ্জুরি। তবে ডাক্তারের ভাষ্যমতে ১০ তারিখের আগেই সুস্থ হয়ে উঠবেন মেসি, কিন্তু আর্জেন্টাইন সংবাদ মাধ্যমগুলো বলছে ভিন্ন কথা।

ব্রাজিল বিশ্বকাপ বাছাইয়ের লড়াইয়ে লাতিন আমেরিকা থেকে ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা শীর্ষে আছে। আর্জেন্টিনার ঘাড়ে নিঃশ্বাস ফেলা কলম্বিয়া ৬ সেপ্টেম্বর ইকুয়েডরের বিপক্ষে জয় পেলে পয়েন্ট সমান হয়ে যাবে। এরপর ১০ তারিখ পয়েন্ট তালিকার তলানিতে থাকা প্যারাগুয়েকে হারালে শীর্ষস্থান ফিরে পাবার পাশাপাশি ব্রাজিলের টিকিট নিশ্চিত করে ফেলবে আর্জেন্টিনা।

তবে সবই নির্ভর করছে যদি মেসি নাই-ই খেলতে পারেন, মেসিবিহীন আর্জেন্টিনা কেমন খেলে তার উপর। যদিও এর আগে মেসবিহীন আর্জেন্টিনা ২-১ গোলে ইতালিকে হারিয়েছিলো কিন্তু সে দলে ছিলো বাছাইপর্বে ৯ গোল করে সর্বোচ্চ গোলদাতা হিগুয়াইন এবং মধ্যমাঠের খেলোয়াড় মাসচেরানো। অবশ্য এবারে ম্যানসিটি স্ট্রাইকার অ্যাগুয়েরোকে পাচ্ছেন কোচ সাবেলা।

অবশ্য মেসি’র ইঞ্জুরি নিয়ে উদ্বিগ্ন নন দানি আলভেস। তিনি বলেছেন, “কোনো কোনো সময় ferrari গাড়িকে বিশ্রামে যেতে হয়, মেসিও বিশ্রাম থেকে ফিরে এসে দূর্দান্ত পারফরম্যান্স দেখাবে, যেমনটা বিশ্ব দেখে এসেছে এতোদিন।”

তথ্যসূত্রঃ গোলডটকম

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...