মেসিকে ৫ মিলিয়ন ইউরো দিতে হলো

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত মেসির কর পরিশোধের অসম্পূর্ণ কাগজপত্রের অভিযোগের বিরুদ্ধে গত আগষ্টে মেসিকে সংশোধনী অর্থ জমা দিতে হয়েছে। স্পেনের আদালতের অভিযোগের পর মেসি এবং তার বাবা গত আগস্টে ৫ মিলিয়ন ইউরো ইনকাম ট্যাক্স অফিসারদের কাছে জমা দিয়েছেন।


313024_heroa

মেসির বিরুদ্ধে ৪ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগ ওঠে এবছর। অভিযোগে বলা হয় ২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত মেসির অনেক অপরিশোধিত কর রয়ে গেছে যা মেসি জমা দেননি। এদিকে মেসির বাবা শুরু থেকেই এই অভিযোগ অস্বীকার করে আসছিলেন।

স্পেনের গাভা আদালতের নির্দেশ অনুযায়ী সংশোধনী অর্থ হিসেবে মেসিকে €৫,০১৬,৫৪২.২৭ ইউরো জমা দিতে হচ্ছে, যদিও এখনও মেসিকে সেপ্টেম্বরের ১৭ তারিখের একটি শুনানীর জন্য অপেক্ষা করতে হবে।

গ্রীষ্মের শুরুতে এই অভিযোগ ওঠার পর মেসি মিডিয়াকে বলেছিলেন, “আমার উকিল এবং ম্যানেজারকে এই ব্যাপারটি দেখাশোনার জন্য পরিপূর্ণ দায়িত্ব দেয়া হয়েছে, তাদের ওপর আমার আস্থা এবং বিশ্বাস দুটোই আছে। তারা যেকোনো উপায়েই এটার সমাধান করে ফেলবে।”

“সত্য কথা হলো এসব ব্যাপার নিয়ে আমি কখনও মাথা ঘামাই না, ফলে ব্যাপারটি এরকম হয়ে গেছে।” খেলার অর্থ, স্পন্সরশীপের অর্থ সবকিছু মিলিয়ে মেসি বছরে ৪০ মিলিয়ন ইউরো উপার্জন করেন যা তাকে গতবছর ফোর্বস ম্যাগাজিনে ধনী খেলোয়াড়দের তালিকায় ১০ম অবস্থানে নিয়ে এসেছিলো।

তথ্যসূত্রঃ গোলডটকম

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...