বাংলাদেশী প্রযুক্তিবিদ মারওয়া নূর বিশ্ববাসির নজরে এলেন নতুন অ্যাপস তৈরি করে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ নাচ হচ্ছে এমন একটি শিল্প যা মানুষের আবেগকে বের করে নিয়ে আসতে পারে। এবার নাচ শেখার বা দেখার জন্য বাংলাদেশের সন্তান মারওয়া নূর মোহাম্মদ তৈরি করলেন আলাদা একটি মোবাইল অ্যাপ্লিকেশান।


Screenshot_2

বর্তমানে ভিডিও দেখার বা শেয়ার করার জন্য ইউটিউবের মত নানান সাইট রয়েছে তবে নাচ এমন একটি শিল্প যার জন্য প্রয়োজন সম্পূর্ণ আলাদা একটি প্ল্যাটফর্ম। সেই কাজটি করেছেন বাংলাদেশের ডেভেলপার মারওয়া নূর মোহাম্মদ, Harper LaFave এবং সহযোগীরা মিলে। সম্প্রতি তারা ফিচার হয়েছেন বিশ্ব বিখ্যাত TechCrunch পত্রিকাই।

সম্পূর্ণ নাচের মুদ্রা এবং নাচ নিয়ে তৈরি হওয়া এই নতুন অ্যাপ্লিকেশানটির নাম দেয়া হয়েছে TranceTrance বিশেষ করে তাঁদের সাহায্য করবে যারা নিজেদের নাচ এবং নাচের মুদ্রা নিজের অনুসারীদের মাঝে ছড়িয়ে দিতে চান। অপর দিকে অনেকেই আছেন তাঁর প্রিয় শিল্পীর নাচ দেখতে কিংবা নাচের স্টেপ অনুসরণ করতে আগ্রহী তাঁদের জন্যও Trance উম্মচন করল নতুন সম্ভাবনা।

Trance এর ব্যবহারকারীদের নিজেদের ধারন করা নাচের ভিডিও এতে প্রকাশ করার সুবিধা প্রদান করবে ফলে কেউ যদি চান তাঁর নাচের মুদ্রা তাঁর ভক্তদের মাঝে ছড়িয়ে দিতে তবে তিনি Trance’কে ব্যবহার করতে পারবেন।

Marwa Nur & Harper

বাংলাদেশের প্রযুক্তিবিদ মারওয়া নূর কম্পিউটার সাইন্সে ব্যাচেলর ডিগ্রী নিয়ে পরবর্তীতে হিউম্যান কম্পিউটার ইন্টারেকশ্যান বিষয়ে মাষ্টার ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার এবং সিস্টেম বিশ্লেষক হিসেবে কাজ করছেন, একই সাথে মারওয়া নূর মোহাম্মদ একজন ভালো শৌখিন নৃত্য শিল্পী।

Trance’এর এই অগ্রযাত্রায় আমরা মারওয়া নূর মোহাম্মদ এবং Harper LaFave কে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি এবং তাঁদের এই সফলতার জন্য গর্ববোধ করছি। নাচের জন্য ট্রাঞ্চ আসলেই একটি অসাধারণ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

সূত্র: TechCrunch ; Trance

Advertisements
Loading...