নতুন চিত্রনাট্য লিখছেন হ্যারি পটার সিরিজের লেখিকা জে কে রাউলিং!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সারা বিশ্বজুড়ে জনপ্রিয় হ্যারি পটারের স্রষ্টা জে কে রাউলিং। জাদুবিদ্যা, জাদুকর, ডাইনী এবং জাদুর জগৎ নিয়ে কল্পকাহিনী লিখেন এই সম্মোহনী লেখিকা। এবার হ্যারি পটার নয়, নতুন চলচ্চিত্রের জন্য ভিন্ন কাহিনীর জাদুর জগৎ নিয়ে চিত্রনাট্য লিখছেন তিনি।


potterart

হলিউডের নির্মাতা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্সের ব্যানারে নতুন চলচ্চিত্রটি নির্মিত হবে। গত বৃহস্পতিবার ওয়ার্নার ব্রাদার্স ঘোষণা দিয়েছেন জে কে রাউলিং এর “ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম” উপন্যাসের প্লটের উপর ভিত্তি করে মুভিটি নির্মিত হবে এবং তিনি মুভিটির চিত্রনাট্য লিখতে শুরু করেছেন। মুভির নাম উপন্যাসের নাম অনুসারেই হবে ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম”।

image

জে কে রাউলিং জানিয়েছেন, নতুন মুভিটি হ্যারি পটার সিরিজের সিক্যুয়েল বা প্রিক্যুয়েল নয়। মুভিটিতে হ্যারি পটারকে দেখা যাবে না যদিও এটি হ্যারি পটারের যে জাদুর জগৎ ছিলো তার বর্ধিতরূপ। মুভিটির কাহিনী নির্মিত হবে হ্যারি পটারের জাদুর বিদ্যালয় হগওয়ার্টসের টেক্সটবুক ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’ – এর লেখক নিউট স্ক্যাম্যান্ডারকে ঘিরে।

৭০ বছর আগের নিউইয়র্কের পটভূমিতে মুভিটি নির্মিত হবে, যদিও মুভিটির চিত্রায়ন কবে নাগাদ শুরু হবে সে ব্যাপারে কোন তথ্য পাওয়া যায়নি।

জে কে রাউলিং ওয়ার্নার ব্রাদার্সের কেভিন সুজিহারাকে বিশেষ ধন্যবাদ জানান এইকারণে যে কেভিনের আগ্রহেই নতুন চলচ্চিত্রের জন্য চিত্রনাট্যটির লেখা শুরু করা হয়েছে। উল্লেখ্য, জে কে রাউলিং-এর হ্যারি পটার সিরিজ সারা পৃথিবীতে ৭.৭ বিলিয়ন ডলার আয় করে বক্স অফিসে সর্বোচ্চ আয়ের রেকর্ড করেছেন।

তথ্যসূত্রঃ ইনসাইড মুভিজ

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...