আগামী বছর ক্রিকেট এশিয়া কাপ ফের বাংলাদেশেই!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গত ২০১২ সালের এশিয়া কাপের পর আগামী ২০১৪ সালের এশিয়া কাপ আবার বাংলাদেশেই অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী বছরের ২৪ ফেব্রুয়ারী থেকে ৭ মার্চের ভেতর পুরো টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


143838

খেলার ভেন্যু এবং সূচি নিয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সদস্যরা চেন্নাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান শ্রী নিবাসনের সাথে মিটিং এ বসেছিলেন। মিটিংটি উপস্থাপনা করেন লংকান বোর্ডের সেক্রেটারী নিশান্ত রানাতুঙ্গা এবং পাক বোর্ডের চীফ অপারেটিং অফিসার সুবহান আহমেদ।

মিটিং শেষে সংবাদ সম্মেলনে বলা হয়, “ভারতের পক্ষ হতে খেলার সময়সূচি এবং তারিখ চূড়ান্ত নির্ধারিত হয়েছে, এখন নিমবাস প্রতিষ্ঠানের নিশ্চিত করার অপেক্ষা। আশা করছি যথাযথ তারিখগুলোতেই চারটি দেশ প্রতিযোগিতামূলক খেলা উপহার দিতে পারবে।”

তবে জানুয়ারীর ১৯ থেকে ফেব্রুয়ারীর ১৮ তারিখ পর্যন্ত ভারতের নিউজিল্যাণ্ড সফর করার কথা রয়েছে। প্রায় একই সময়ে ভারতের নিউজিল্যাণ্ড সফর থাকায় কিছুটা সংশয় থেকেই যাচ্ছে। কিন্তু অফিসিয়ালি বলে হয়েছে যে, “ভারত আমাদের নিশ্চিত করেছে তারা এশিয়া কাপ খেলতে ইচ্ছুক। এজন্যে প্রয়োজন হলে নিউজিল্যাণ্ড সফর সংক্ষিপ্ত করার চেষ্টা চালাবে।”

এদিকে নিমবাসের প্রচার স্বত্ত্ব নিয়েও কিছুটা ধোঁয়াশা থেকে যাচ্ছে কারণ এর আগেরবার নিমবাসের পুরো অর্থ পরিশোধ করতে কিছুটা দেরী হয়েছিলো। কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সদস্যরা জানান এবার তারা নিমবাসকে আগেই ব্যাঙ্ক গ্যারান্টি অর্থ দেবে, তাই তাদের প্রস্তাবকে ফিরিয়ে দেয়ার কোন অবকাশ নিমবাসের থাকবে না।

টুর্নামেন্টের আসল আয়োজক ছিলো ভারত, কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট সূচির চাপে পড়ে ভারত টুর্নামেন্ট আয়োজনে অপরাগতা প্রকাশ করে। ফলে বিকল্প হিসেবে আবারও বাংলাদেশই আয়োজকের মর্যাদা পায়। এবার বাংলাদেশে ঢাকা, চট্টগ্রাম এবং নারায়ণগঞ্জের ফতুল্লা স্টেডিয়ামে এশিয়া কাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...