মেসির বদলে পেদ্রোর হ্যাটট্রিক, বার্সার ফের ৪-০ গোলের বিশাল জয়

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বার্সার হয়ে নিয়মিত হ্যাটট্রিক করাটাকে মেসি যেনো অবধারিতই বানিয়ে ফেলেছেন। তবে গতকালকের ম্যাচে মেসি হ্যাটট্রিক করেন নি, এমনকি একটি গোলও আসেনি তার পা থেকে। তবে মেসির অভাবটা ঠিকই পূরণ করে দিয়েছেন পেদ্রো। ভায়োকানোর মাঠে পেদ্রোর ৩৩, ৪৭ ও ৭২ মিনিটে তিনটি গোল এবং ৮০ মিনিটে শেষ সেস ফ্যাব্রিগাসের গোলে বার্সা ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পায়।


319912hp2

২৬ বছর বয়স্ক বার্সার অন্যতম স্ট্রাইকার পেদ্রো গোল মিশন শুরু করেন ম্যাচের ৩৩ মিনিটে। এ সময় মেসির কাছ থেকে একটি নীচু হয়ে আসা বলটিকে পাস হিসেবে পেয়ে গোলপোষ্টের কোনাকুনি বরাবর শট দিলে প্রথম গোলটি পেয়ে যান পেদ্রো।

প্রথমার্ধে আরও বেশ কয়েকবার আক্রমণ চালালেও গোল পেতে ব্যর্থ হয় বার্সেলোনা। বিশেষ করে মেসির বেশ কিছু গোল মিসের ঘটনা থেকে বোঝা যায় গতকাল হয়তো ফুটবল ভাগ্যদেবী তার ওপর প্রসন্ন ছিলেন না। তবে ৩৬ মিনিটে দারূণ একটি পেনাল্টি ঠেকিয়ে আবারও নিজের সামর্থ্যের প্রমাণ দিলেন ভিক্টর ভালদেজ।

দ্বিতিয়ার্ধে মাঠে নেমেই ৪৭ মিনিটে সেস ফ্যাব্রিগাসের সহায়তায় ম্যাচের দ্বিতীয় গোলটি করে বসেন পেদ্রো। বার্সা এগিয়ে যায় ২-০ গোলে। ৭২ মিনিটে নেইমার বাম দিক থেকে উঠে এসে পেদ্রোর কাছে ওয়ান টু পাসে বল এগিয়ে দিলে পেদ্রো গোলপোস্টের সামনে গোলরক্ষককে একা পেয়ে যান, বল জালে জড়িয়ে হ্যাটট্রিক করার সুযোগ একদমই নষ্ট করেননি তিনি। ৩-০ গোলে এগিয়ে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে বার্সেলোনা।

তবে এর পরপরই গোল পেয়ে মরিয়া মেসি নেইমারের একটি দূর্দান্ত প্রচেষ্টা গোলপোস্টে বাড়ি খেয়ে ব্যর্থ হয়ে যায়। এর আগেও পঞ্চম মিনিটে লিওনেল মেসি ও নবম মিনিটে নেইমার ভায়োকানোর রক্ষণভাগ কাঁপিয়ে দিয়েও গোলের দেখা পাননি।

৮০ মিনিটে দলের পক্ষে চতুর্থ গোলটি করেন পুরো ম্যাচে দারুণ ছন্দে থাকা মিডফিল্ডার ফ্যাব্রিগাস। জাভির পাস থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে তীব্র গতির শটে ছুটে যাওয়া তার বল প্রতিপক্ষের জাল খুঁজে নেয়।

ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে জেরার্ড মার্টিনো জয়টাকে উপভোগ্য বলেছেন। তিনি বলেন, “লীগে এরই মধ্যে অ্যাথলেটিকো মাদ্রিদ ও মালাগার কাছে ৫-০ ব্যবধানে হারা ভায়োকানোর কাছ থেকে খুব একটা প্রতিরোধ আসা করিনি। তাই এ ম্যাচে দানি আলভেস, আন্দ্রেস ইনিয়েস্তা, সানচেজকে বিশ্রাম দেওয়া হয়েছিলো। ছেলেরা দারূণ খেলেছে।”

এদিকে চ্যাম্পিয়ন্স লীগে টানা পঞ্চম জয় পেয়ে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে বার্সা। এই ম্যাচে হ্যাটট্রিকের সুবাদে শীর্ষ গোলদাতার তালিকায় পাঁচ গোল নিয়ে ডিয়েগো কোষ্টার সাথে যৌথভাবে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন পেদ্রো। ছয়গোল নিয়ে প্রথম অবস্থানে আছেন লিওনেল মেসি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...