সিডনিতে যাত্রীবাহী বিমানে বিষাক্ত সাপ পাওয়া গেল!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ রবিবার অস্ট্রেলিয়ার সিডনি থেকে টোকিও যাওয়ার বোইং ৭৪৭ ফ্লাইটে ৮ ইঞ্ছি লম্বা একটি সাপ পাওয়া গেছে যা সোমবার বিমান কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।


New Folder (2)

Qantas এয়ার লাইন কর্তৃপক্ষ জানিয়েছেন বিমানের একজন স্টাফ বিমানে যাত্রীদের বসার ক্যাবিনের নিচের দরজার পাশেই হটাৎ একটি সাপ দেখতে পান। তাৎক্ষণিক বিমানটি ৩৭০ জন যাত্রী নিয়ে সিডনি থেকে টোকিও অভিমুখে যাত্রা স্থগিত করে সিডনি বিমান বন্দরে অবতরণ করে।

এদিকে ঐ রাতে বিমান যাত্রা স্থগিত করে যাত্রীদের সিডনিতে একটি হোটেলে রাখা হয় এবং পরদিন সোমবার আরেকটি ফ্লাইটে টোকিও পাঠানোর ব্যাবস্থা করা হয়।

বিমানে পাওয়া সাপটি ইতোমধ্যে সনাক্ত করতে বিমান থেকে স্থানান্তর করে বিশেষ গবেষণা কেন্দ্রে নেয়া হয়েছে। তবে অস্ট্রেলিয়ান কৃষি অধিদপ্তর অবশ্য জানিয়েছে সাপটি আসলে বিষাক্ত এর নাম Mandarin Rat Snake। এ ধরণের সাপ লম্বায় আনুমানিক ৪ ফিট পর্যন্ত হতে পারে।

এ ঘটনা তদন্তে বিশেষ তদন্ত কমিটি গঠন করা হয়েছে তবে এখন নিশ্চিত করে কেউ বলতে পারছেনা এই সাপ কি করে বিমানের ভেতরে প্রবেশ করেছে, তবে এটা নিশ্চিত সাপটি বিমানে আগে থেকে ছিলনা কোন না কোন ভাবে এটি বাইরে থেকে ভেতরে এসেছে বা একে আনা হয়েছে। বিষয়টি এখন তদন্তাধীন।

snakeon-plane468

উল্লেখ্য বোইং ৭৪৭ বিমানটি এর আগে সিংগাপুর থেকে আগের রাতে সিডনি এসেছিল। এর আগেও গত জানুয়ারিতে এই একই বিমান কোম্পানির আরেকটি ফ্লাইটে একটি মৃত অজগর সাপ পাওয়া গিয়েছিল সেবার বিমান যাত্রা ২ ঘন্টার জন্য বিগ্ন ঘটেছিল।

সূত্রঃ huffingtonpost

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...