The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জিলহজ মাসের চাঁদ দেখা গেছে,পবিত্র ঈদুল আজহা ১৬ অক্টোবর

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ আজ রোববার বাংলাদেশের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা গেছে, ফলে পবিত্র ঈদুল আজহা ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বলে জাতীয় চাঁদ দেখা কমিটি জানিয়েছেন।


Eid-ul-Adha_st-1-568x424

এর আগে সন্ধ্যা থেকে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় চাঁদ দেখা কমিটি ইদুল আজহা উজ্জাপন উপলক্ষে জিলহজ মাসের চাঁদ দেখা বিষয়ক বৈঠকে বসেন। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে দেশের প্রথম চাঁদ দেখা যাওয়ার খবর আসে রোববার সন্ধ্যায় রংপুর বিভাগের গাইবান্ধা ও ঠাকুরগাঁও থেকে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মো. আফজাল সাংবাদিকদের বলেন, যেহেতু বাংলাদেশের রংপুর বিভাগের গাইবান্ধা ও ঠাকুরগাঁওয়ে সন্ধায় চাঁদ দেখা গিয়েছে ফলে আগামী ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে পবিত্র ইদুল আজহা।

এদিকে সৌদি আরবে ১৫ অক্টোবর পবিত্র ইদুল আজহা পালন করা হবে বলে ইতোমধ্যে জানা গেছে। বর্তমানে বাংলাদশের অসংখ্য নাগরিক সৌদি আরবে অবস্থান করছেন পবিত্র হজ পালন করতে। ফলে তারা ১৫ তারিখ আরাফাতের ময়দানে ইদুল আজহা উজ্জাপনের লক্ষে জড় হবেন।

ইদুল আজহা মোসলমানদের জন্য একটি পবিত্র উৎসব এটি মুসলমানদের দ্বিতীয় বৃহৎ উৎসব হসেবে পালন করা হয়ে থাকে। মুসলমানদের এই ধর্মীয় উৎসবে পশু কোরবানি দেয়া হয়, যার মধ্য দিয়ে নিজের ভেতরের কলুষতাকে বর্জন এবং সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভই ইসলামের শিক্ষা।

এদিকে বাংলাদেশে ইদুল আজহার তিন দিন সরকারি ছুটির পাশাপাশি সাপ্তাহিক বন্ধ সাথে ১৪ তারিখ দুর্গা পুজার বন্ধ সহ টানা ৫ দিনের লম্বা ছুটি পাচ্ছে চাকরিজীবীরা।

ঢাকা টাইমস’এর পক্ষ থেকে সবাইকে ইদুল আজহার অগ্রিম শুভেচ্ছা।

ধন্যবাদান্তেঃ টিভি মিডিয়া

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...