The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মহাকাশে আটকে পড়া নভোচারীর টিকে থাকার সংগ্রাম নিয়ে সায়েন্স ফিকশন মুভি ‘গ্র্যাভিটি’!

মহাকাশ, মহাকাশযান, নভোচারীদের নিয়ে নির্মিত থ্রিডি সায়েন্স ফিকশন মুভি ‘গ্র্যাভিটি’ মুক্তি পেয়েছে গত ৪ অক্টোবর।এতে অভিনয় করেছেন জর্জ ক্লুনি এবং সান্দ্রা বুলক। মুক্তির প্রথম সপ্তাহেই মুভিটি নিয়ে দর্শক এবং সমালোচকদের ইতিবাচক আগ্রহ পাওয়া গিয়েছে।


gravity_ver4_xlg

থ্রিডি ফ্যান্টাসি মুভি ‘গ্র্যাভিটি’ পরিচালনা করেছেন বিখ্যাত পরিচালক আলফনসো কুয়ারন। মুভিটি আবর্তিত হয়েছে একটি মহাকাশযান ধ্বংসের পর বেঁচে যাওয়া এক মেডিকেল অফিসার এবং একজন নভোচারীর টিকে থাকার সংগ্রাম নিয়ে। মেডিকেল অফিসার ডাঃ রায়ান স্টোন চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেত্রী স্যান্দ্রা বুলক ও ‘ম্যাট কোয়াস্কি’ নামের নভোচারীর চরিত্রে অভিনয় করেছেন জর্জ ক্লুনি । প্রথম মহাকাশ মিশনে ডা. রায়ান স্টোন অভিজ্ঞ ম্যাটের সঙ্গে ছিলেন এবং দুর্ভাগ্যক্রমে মহাকাশ প্রদক্ষিণের সময় একটি সংঘর্ষে তাদের মহাকাশযানটি বিধ্বস্ত হয় এবং ফলশ্রুতিতে তারা পৃথিবীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েন। জানা যায়, টিকে থাকার জন্য খুব সামান্য পরিমাণ অক্সিজেন রয়েছে তাদের। তারা যে মহাশূন্যে আটকা পড়েছেন –  সেই অবস্থায় বিচ্ছিন্নতা, একাকিত্ব এবং বিষাদের ছবি যেন ফুটে উঠেছে পুরো মুভিতে। এই কঠিন মুহুর্তের মধ্যেই পৃথিবীতে ফিরে আসার আশা এবং সংগ্রামের গল্প দেখা যাবে ‘গ্র্যাভিটি’ মুভিতে। তারা কি পারবেন পৃথিবীতে নিজেদের পরিবারের কাছে ফিরে আসতে? – এমন শ্বাসরুদ্ধকর চমৎকার গল্প উপভোগ করতে দেখতে হবে মুভিটি।

gravity-damn-space-debris

দ্য ব্লাই- সাইড সিনেমায় অভিনয়ের জন্য ক্যারিয়ারের প্রথম অস্কার জেতেন স্যান্দ্রা বুলক‘গ্র্যাভিটি’ মুভিতে অসামান্য অভিনয়ের জন্য অনেক সমালোচক আশা করছেন আরও একটি অস্কার যোগ হবে তার ঝুলিতে।

মুভিটি চমৎকার হওয়ার কারণেই মুভিটি মুক্তির দুই দিনের মাথায় আইএমডিবি রেটিং পেয়েছে ৮.৮ এবং সমালোচকরাও সুনাম করেছেন। এতকিছুর পরেও মুভিটির পরিচালক আলফনসো কোয়েরন জানিয়েছেন, মহাকাশে দুর্ঘটনা নিয়ে তাঁর এই বড় বাজেটের মুভিটি আশা অনুযায়ী ব্যবসা করবে না বলে ধারণা তার৷ দেখা যাক, তার কথা কতটুকু সত্য প্রমাণিত হয় এবং সেটা জানতে পাঠকদের অপেক্ষা করতে হবে কিছুদিন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...