এবার আসছে আধুনিক সাজে সজ্জিত হয়ে টাইটানিক-২

ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এবার তৈরি হতে যাচ্ছে বিশ্বের সবচাইতে বড় প্রমোদতরী টাইটানিকের অবিকল আরো একটি জাহাজ টাইটানিক-২। অস্ট্রেলিয়ার অন্যতম ধনী ব্যক্তি ক্লাইভ পালমার ইতিমধ্যেই চীনা একটি প্রতিষ্ঠানকে তা তৈরি করার অনুমোদন দিয়েছেন। আর এই টাইটানিক তৈরি হবে একবিংশ শতাব্দির আদলে। থাকবে
আধুনিক সব সুযোগ সুবিধা।

titanic01

টাইটানিক নিয়ে সারা বিশ্বের মানুষের মধ্যে রয়েছে অনেক উৎসাহ। একশ বছর আগের ডুবে যাওয়া টাইটানিক নিয়ে তৈরি হয়েছে সিনেমা। এই টাইটানিক নিয়ে কতনা গবেষণায় হচ্ছে! এবার এই টাইটানিক জাহাজের আদলে তৈরি হচ্ছে আধুনিক সব সুযোগ সুবিধা নিয়ে টাইটানিক-২

ওই ধনকুবের নিশ্চিত করে বলেছেন, আগামী বছরের শেষ নাগাদ টাইটানিক-২ তৈরির কাজ শুরু হবে। আর তা সাগরে ভাসবে ২০১৬ সালে বলে তিনি আশা প্রকাশ করেছেন। খবর অনলাইন পত্রিকার।

টাইটানিক তৈরির পরিকল্পনা সম্পর্কে ক্লাইভ জানিয়েছেন, এর সম্পূর্ণ আদল হবে আসল টাইটানিকের মতই। তবে এই টাইটানিকে থাকবে আধুনিক প্রযুক্তির ব্যবহার। পালমার অস্ট্রেলিয়ান মিডিয়াকে জানিয়েছেন, তিনি ইতিমধ্যেই চীনা প্রতিষ্ঠান জিনলিং শিপইয়ার্ড এর সাথে চুক্তি স্বাক্ষর করেছেন জাহাজটি তৈরির ব্যাপারে।

জানা গেছে, নতুন টাইটানিকের সব আধুনিক প্রযুক্তি থাকবে। তবে সৌন্দর্যের জন্য আসল টাইটানিকের মতো ৪টি চিমনি থাকবে। তবে তা চলবে কয়লার বদলে তেলে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...