আমেরিকার বিমান বন্দরে বন্দুকধারীর এলোপাথাড়ি গুলি বর্ষণ নিহত ১

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ আমেরিকার বিখ্যাত Los Angeles (LAX) বিমান বন্দরের কম্পাউন্ডে শুক্রবার এক বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে একজনের প্রাণহানি সহ ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে।


LAXShooting

বিশ্বের প্রধান বাণিজ্যিক ফ্লাইট পরিচালনাকারী বিমান বন্দরে ঐ বন্দুকধারী হটাৎ ত্রাস সৃষ্টি করে এবং প্রায় ১ ঘণ্টা বিমান বন্দরের সকল কার্যক্রম বন্ধ করে রাখতে বাধ্য করে। এতে বেশ কয়কটি বাণিজ্যিক ফ্লাইট বাতিল এবং কিছু ফ্লাইট দেরি করতে কর্তৃপক্ষ বাধ্য হয়।

গোলাগুলির ঘটনায় একজন বিমান বন্দর নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন এবং আরো ৬ জন আহত আছেন এদের মাঝে ৩জন যাত্রী এবং বাকী ৩জন বিমান বন্দরের স্টাফ।

Los Angeles অঙ্গরাজ্যের পুলিশ কর্মকর্তারা জানিয়েছে ঐ বন্দুকধারীর নাম Anthony Ciancia তার বয়স ২৩ বছর এবং সে স্থানীয় বাসিন্দা। তাকে বর্তমানে পুলিশ হেফাজতে হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে এবং প্রশাসন আশা করছে Anthony Ciancia একক ভাবেই এই ঘটনা ঘটিয়েছে।

বন্দুকধারীর গুলিতে নিহত নিরাপত্তা কর্মকর্তা।
বন্দুকধারীর গুলিতে নিহত নিরাপত্তা কর্মকর্তা।

পুলিশ সূত্রে জানানো হয়েছে Anthony Ciancia মানুষ হত্যা করতে বিমান বন্দরে গুলি চালিয়েছিল এবং সে এ কাজে একটি এসল্ট রাইফেল ব্যবহার করেছিল। তার এই হত্যা যজ্ঞের পেছনে প্রধান উদ্দেশ্য কি ছিল তা এখনো নিশ্চিত হওয়া না গেলেও তদন্ত সংস্থা ধারণা করছেন এটি সরকার বিরোধী মতের বহিঃপ্রকাশ।

এদিকে তদন্তের স্বার্থে তদন্ত সংস্থা সকলকে Anthony Ciancia বিষয়ে তথ্য দিয়ে সাহায্য করতে আহ্বান জানিয়েছেন। এবং Los Angeles বিমান বন্দরে বর্তমান নিরাপত্তা ব্যবস্থা নতুন করে ঢেলে সাজানো হয়েছে যাতে করে এধরণের ঘটনা খুব দ্রুত সামাল দেয়া যায় এবং প্রতিহত করা যায়।

Anthony Ciancia এর পরিবারের একজন প্রতিবেশী এই খবরে বিস্ময় প্রকাশ করে বলেন Anthony Ciancia এধরণের কাজ করবে তা ভেবেই পাওয়া যাচ্ছেনা। আমরা টিভিতে খবর দেখে নিশ্চিত হয়েছি।

হোয়াইট হাউজ থেকে জানানো হয়েছে ঘটনা সম্পর্কে প্রেসিডেন্ট বারাক ওবামা’কে জানানো হয়েছে এবং সর্বশেষ অবস্থা সম্পর্কেও তিনি ওয়াকিবহাল আছেন।

সূত্রঃ LATimes

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...