The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইডিয়া দিন, আয় করুন – সাথেই আছে কোম্পানি ‘Assembly’!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ আমরা মাঝে মাঝেই হঠাৎ করেই কোন কোন প্রযুক্তিগত নতুন উদ্ভাবনের আইডিয়া আবিষ্কার করে বসি কিন্তু দুঃখের বিষয় হচ্ছে সেই আইডিয়া বাস্তবায়ন করার মত টাকা, সময় বা সুযোগ কোনটাই আমাদের থাকে না। আমাদের সেইসব আইডিয়াকেই বাস্তব পরিণতি এবং একই সাথে আইডিয়ার জন্য টাকাও দিচ্ছে ‘Assembly’ নামের এক কোম্পানি।


idea-assembly1

Assembly’ নামক কোম্পানিটি অ্যাপ্লিকেশন ডেভলপমেন্টের জন্য তাদের যে অনন্য পদ্ধতি অনুসরণ করছেন তা বেশ সাড়া ফেলেছে প্রযুক্তিবান্ধব মানুষজনের মধ্যে। ভালো কোন আইডিয়া তারা ফান্ডিং করেন এবং সেটা উদ্ভাবন করেন এবং একই সাথে সাফল্যের মুখ দেখলে আইডিয়া দাতাকে অর্থ প্রদান করেন।

প্রসঙ্গক্রমে এই উদ্দ্যোগের সহকারী প্রতিষ্ঠাতা Matthew Deiters বক্তব্য থেকে জানা যায়, একটি বিখ্যাত ডেভলপার দল তৈরি করতে গিয়ে প্রচুর সময় ব্যয় করার পর তারা বুঝতে পারলেন যে সচরাচর সবাই সাইড প্রকল্পে কাজ করতে আগ্রহী। সেকারণে সকল ডেভলপার এবং ডিজাইনার যারা নিজস্ব কাজ করতে সময় ব্যয় করেন তাদেরকে একই প্রকল্পে আনার পরিকল্পনায় ‘Assembly’ এর অনন্য উদ্দ্যোগটি গ্রহণ করা হয়।

তাদের কার্যপদ্ধতি সম্পর্কে কিছু ধারনা দেওয়া হলোঃ

  • অনলাইন হাবের মাধ্যমে মানুষজন তাদের সেরা এবং চমকপ্রদ আইডিয়াগুলো শেয়ার করে। সেসব আইডিয়াগুলো পর্যবেক্ষণ করে রেটিং প্রদান করে কোম্পানির ডিজাইনার এবং ডেভেলপাররা। যে আইডিয়া সবচেয়ে বেশি রেটিং প্রাপ্ত হয়ে সবুজ সংকেত অর্জন করে সেটি পরবর্তীতে প্রোডাকশনে চলে যায়। তবে বলে রাখা ভালো যে আইডিয়া গুলো গ্রহণ করা হয় সেগুলো অবশ্যই অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট সংশ্লিষ্ট হতে হবে।
  • পরবর্তীতে যে আইডিয়া সম্পূর্ণরুপে অ্যাপ্লিকেশনে রুপান্তর করা হয় এবং বাজারে ছাড়া হয়। যখনি অ্যাপ্লিকেশন থেকে মুনাফা আসতে থাকে তখন সেই মুনাফা যিনি অ্যাপ্লিকেশন ডেভলপ করেছেন এবং যিনি আইডিয়ার উদ্ভাবক তাদের মধ্যে শেয়ার করে দেওয়া হয়।
  • সবচেয়ে দূর্দান্ত অফার হচ্ছে – আপনার আইডিয়া যদি সিলেক্ট হয় এবং সেটি যদি তৈরি করা হয় তাহলে আপনি সেই অ্যাপ্লিকেশন থেকে প্রাপ্ত মুনাফার শতকরা ৫ ভাগ পাবেন সারাজীবন।

তাহলে দেরী কেন? আপনার দূর্দান্ত এবং ব্রিলিয়ান্ট সব আইডিয়া শেয়ার করুন ‘Assembly’ এর সাথে এবং হয়ে যান সেরা আইডিয়া উদ্ভাবক। এই মূহুর্তে এটা স্পর্ষ্ট বলা যায় প্রযুক্তি জগতে এই অফার অনন্য এবং ইহার সাফল্য খুব দ্রুতই উচ্চ শিখরে পৌছে যাবে।

তথ্যসুত্রঃ দ্যটেকজার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...