বাংলা ভাষায় চ্যাট করার প্রথম অ্যাপ্লিকেশন: আমাদের টাপুর টুপুর টক্!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মহান ভাষা দিবসকে সামনে রেখে বাংলা ভাষায় চ্যাট করার প্রথম অ্যাপ্লিকেশন এসেছে। এটির নাম দেওয়া হয়েছে আমাদের টাপুর টুপুর টক্, সংক্ষেপে AT3!


Amadeyr Tapur Tupur Talk

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে, লাখো বাংলা ভাষাভাষীদের বাংলায় চ্যাট করার সুযোগ করে দিচ্ছে AT3! এইবারই সর্বপ্রথম পূর্ণাঙ্গ বাংলা মেসেজইং অ্যাপ্লিকেশন আমাদের টাপুর টুপুর টক্। AT3 নিয়ে এলো আমাদের ক্লাউড লিঃ। এই অ্যাপ্লিকেশন যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ (সাপোর্ট) করবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

এতে রয়েছে ফোনেটিক বাংলা এবং ইংরেজি কীবোর্ড, যার সাহায্যে ব্যবহারকারীরা বাংলার পাশপাশি ইংরেজিতেও বার্তা আদান-প্রদান করতে পারবেন। আমাদের টাপুর টুপুর টক্-এর মূল বৈশিষ্ট্য হলো বার্তা আদান-প্রদান হলেও এতে রয়েছে বেশ কিছু আকর্ষণীয় ও প্রয়োজনীয় ফিচার। একজন ব্যবহারকারী (ইউজার) ম্যাপের সাহায্যে তাঁর অবস্থান জানতে ও জানাতে পারবেন, সেইসঙ্গে পাঠাতে পারবেন ভয়েস মেসেজ। ছবি, ডকুমেন্ট, কন্টাক্ট, ভিডিও কিংবা অডিও ফাইল বন্ধুদের সাথে শেয়ার করা যাবে নিমেষেই। আরও রয়েছে কালারিং টুল সহ একই সাথে একাধিক ডুডল স্ক্রীণ-এ কাজ করার ব্যবস্থা। এসকল ফিচার ব্যবহার করা খুবই চিত্রসম্বলিত এবং সুবিধাজনক। প্রয়োজনে বন্ধুরা একই ডুডল ক্যানভাস যৌথভাবেও ব্যবহার করতে পারবেন। এছাড়া একজন ব্যবহারকারী তার ব্যক্তিগত কিছু তথ্য ও আইকন হালনাগাদ করে নিজের প্রোফাইল সাজিয়ে নিতে পারেন।

at3 map location

আমাদের টাপুর টুপুর টক্-এর সাহায্যে বন্ধুদের সাথে সংযুক্ত থাকা এবং ফ্রি মেসেজ পাঠানো ছাড়াও শেরে নিতে পারবেন দৈনন্দিন প্রয়োজনীয় কাজ। ধরুন আপনি এক অপরিচিত জায়গায় গেছেন, কারো সাথে দেখা করা প্রয়োজন, কাওকে খুঁজছেন বা পথ হারিয়েছেন। আপনার অবস্থান শেয়ার করে জানিয়ে দিন বা জেনে নিন মিটিং এর নির্দিষ্ট স্থান। চমৎকার কোনো সময় কাটাচ্ছেন, প্রিয়জন-এর সাথে শেয়ার করুন প্রতিমুহূর্তের ছবি, ডকুমেন্ট কিম্বা অডিও/ভিডিও ফাইল।

at3 Logo

সদ্য ক্যামেরায় তোলা বা ডিভাইসে থাকা কোনো ছবি ইন্টারেক্টিভ ডুডলের মাধ্যমে রিয়েল টাইমে পৌছে দিন অন্যান্য ইউজারদের কাছে।
বন্ধুদের AT3 অ্যাপ্লিকেশন চালু করে ডিভাইসের যেকোনো কন্টাক্ট সিলেক্ট করুন। অ্যাপ্লিকেশন আপনার নির্বাচিত AT3 কন্টাক্টের কাছে AT3-তে যোগদান করার আমন্ত্রণ পাঠাবে এবং অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার লিংক প্রদান করবে। এই অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবেই একজন ইউজারের কন্টাক্ট তালিকা থেকে অন্যান্য AT3 সনাক্ত করে সংযোজন করে নেবে। AT3 গুগল প্লে থেকে ফ্রি ডাউনলোড করা যাবে।

বর্তমান ফীচার সমূহ:

১. ভয়েস বার্তা প্রেরণ (push to talk)
২. একাধিক ডুডল স্ক্রিনে বিভিন্ন টুল এর সাহায্যে কাজ করার ব্যবস্থা
৩. ম্যাপ এর সাহায্যে অবস্থা সেয়ার
৪. ভিডিও, নথিপত্র এবং অডিও ফাইল সেয়ার
৫. ছবি তুলে সেয়ার করা বা ডুডলে ব্যবহার করা
৬. নথিপত্র এবং অডিও ফাইল সেয়ার
৭. কন্টাক্ট শেয়ারিং

আসন্ন ফিচার সমূহ:

১. অডিও এবং ভিডিও কল করার ব্যবস্থা
২. স্বনির্ধারিত ওয়ালপেপার এবং আকর্ষণীও স্টিকার
৩. iPhone ও iPad ইউজারদের জন্যে iOS ভার্সন

গুগল প্লে লিংক:

https://thedhakatimes.com/go/AT3

ডাউনলোড QR Code:
at3_dtimes QR

আমাদের ক্লাউড লিঃ (এ সি এল) এর পরিচিতি:

আমাদের ক্লাউড লিঃ বাংলাদেশের প্রথম যৌথ এবং ব্যক্তিগত ক্লাউড সেবা প্রদানকারী সংস্থা। সফটওয়্যার সার্ভিস (এস এ এ এস) সেবার মাধ্যমে এ সি এল নানাবিধ সফটওয়্যার তৈরি এবং হোস্ট করে থাকে, যেমন ই আর পি, ডিজিটাল জরিপ অবকাঠামো, ডেস্কটপ ভিডিও কনফারেন্স, ইত্যাদি। ইতিমদ্ধে বেশ কিছু এন্ড্রয়েড অ্যাপ্লিকেশন তৈরি রয়েছে এ সি এল। উপরন্তু, ব্যাংক কোষাগার, স্টোর রুম বা অন্য কোন স্থানে দূরবর্তী তত্বাবধান ও পর্যবেক্ষণ করার সিস্টেম তৈরি রয়েছে এ সি এল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...