টিসিবির পেঁয়াজ: জনমনে কিছুটা স্বস্তি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ১শ’ টাকার উপরে পেঁয়াজের দাম হওয়ায় সাধারণ মানুষের মধ্যে এক নাভিশ্বাস অবস্থা সৃষ্টি হয়েছে। তবে সরকারি উদ্যোগে টিসিবির মাধ্যমে ৬৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু হওয়ায় জনমনে কিছুটা স্বস্থি ফিরে এসেছে।

TCB Onion

সামপ্রতিক সময়ে পেঁয়াজের দাম অস্বাভাবিক বৃদ্ধিতে রীতিমতো ভোগান্তিতে পড়েছে স্বল্প আয়ের মানুষ। এ অবস্থায় সরকারের বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) স্বল্প দামে পেঁয়াজ বিক্রিতে কিছুটা হলেও যেন হাঁফ ছেড়ে বেঁচেছে ক্রেতারা। শনিবার থেকে বিক্রির কথা থাকলেও রবিবার থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের পাশে ও মতিঝিলসহ কয়েকটি বিক্রয় কেন্দ্রে দেখা যায়, রীতিমতো লাইন ধরে পেঁয়াজ কিনছেন ক্রেতারা।

ক্রেতারা জানান, খুচরা বাজারে প্রতি কেজি পিঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ টাকার উপরে। সেখানে টিসিবি প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করছে ৬৫ টাকায়। তবে বাজারে দাম না কমা পর্যন্ত টিসিবিকে পেঁয়াজ বিক্রি চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

উল্লেখ্য, কোরবানির ঈদের পর হঠাৎ করেই পেঁয়াজের দাম ১০০ টাকার উপরে ওঠে। এমতাবস্থায় আবার ২ নভেম্বর থেকে সারাদেশে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরুর ঘোষণা দেয় টিসিবি। রাজধানীর ২৫টি স্থানে এবং বিভাগীয় ও জেলা শহরে ১৭৪টি স্থানে খোলাবাজারে পিঁয়াজ বিক্রি করা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...