The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গাড়ি প্রেমীদের জন্য নিশান আনছে আধুনিক ডিজাইনের BladeGlider কার

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ নিশান অন্য সকল গাড়ি প্রস্তুতকারী কোম্পানির সাথে পাল্লা দিয়ে এগিয়ে যেতে এবার বাজারে আনতে যাচ্ছে যুগান্তকারী ডিজাইনের Trapezoidal BladeGlider গাড়ি।


Nissan-BladeGlider-Concept

নিশানের Trapezoidal BladeGlider গাড়িটি অসাধারণ কেবল মাত্র এর ডিজাইনের কারণেই নয় এতে রয়েছে অতি উন্নত প্রযুক্তির বৈদ্যুতিক ইঞ্জিন এবং আধুনিক ব্যবস্থাপনা। এর স্বল্প Aerodynamic ইঞ্জিন একই শক্তি ব্যবহার করা অন্যান্য ইঞ্জিন থেকে অনেক বেশি ক্ষমতা রাখে। এর ব্যাটারি এবং ইঞ্জিন এমন যায়গায় রাখা আছে যা এর ওজনকে অনেকটাই কমিয়ে আনতে সক্ষম হয়েছে।

এদিকে Trapezoidal BladeGlider এর ডিজাইন করা হয়েছে চলার সময়ে যেন এটি বাতাসকে কেটে সামনে দ্রুত এগিয়ে যেতে পারে। এর চাকায় থাকা মোটর গাড়ির জন্য প্রয়োজনীয় বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম প্রযুক্তি এবং এটি পরিবেশ বান্ধব।

নিশান তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, “ আমাদের কাছে অনেক গুলো ইলেক্ট্রিক গাড়ি তৈরির ডিজাইন এবং ধারণা ছিল, এর মাঝে নিশান BladeGlider সবচেয়ে যুগান্তকারী। আমরা আশা করছি খুব তাড়াতাড়ি আমরা বিশ্বের প্রধান বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করতে পারব। নিশান তার সদ্য বাজারে আসতে যাওয়া গাড়ি BladeGlider নিয়ে অত্যন্ত আশাবাদী কারণ এর ডিজাইন এবং দক্ষতা গ্রাহকদের মাঝে নিশানের বিষয়ে নতুন সাড়া ফেলতে পারবে বলেই মনে করছে।”

নিশানের trapezoidal BladeGlider গাড়িটি ডিজাইনের দিক দিয়ে নিঃসন্দেহে তরুণদের আকৃষ্ট করতে সক্ষম হবে। বর্তমানে ভবিষ্যতের অটোমোবাইলে যে পরিবর্তন আসবে সে বিষয় মাথায় রেখে সকল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান নিজ নিজ গাড়ির ডিজাইন করছেন সেই ধারাবাহিকতায় নিশানের এই নতুন trapezoidal BladeGlider সত্যি প্রশংসার দাবি রাখে।

নিশান জানিয়েছে জাপানের টোকিওতে এ মাসে হতে যাওয়া Tokyo Motor Show তে তাদের trapezoidal BladeGlider উপস্থাপন করার পরিকল্পনা আছে।

চলুন ভিডিও’তে নিশান trapezoidal BladeGlider বিস্তারিত দেখে নিইঃ

উল্লেখ্য এর আগে নিশান গাড়ি চালকদের জন্য আধুনিক প্রযুক্তির স্মার্ট ঘড়ি এবং স্বয়ংক্রিয় গাড়ি তৈরি করেছে।

সূত্রঃ দিটেকজার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...