“ইঞ্জুরিতে ভুগলেও মেসিই বিশ্বের সেরা খেলোয়াড়”, বেকেনবাওয়ার [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সময়টা ভালো যাচ্ছে না মেসির। এই মৌসুমে ইঞ্জুরি তাঁর পিছু ছাড়ছেই না। গত ম্যাচে আবারও ইঞ্জুরি আক্রান্ত হয়ে প্রায় দু-মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন তিনি। তবু তাঁর প্রতি সমর্থন কমেনি, বিশেষ করে কারও প্রশংসা করতে কৃপণ জার্মান কিংবদন্তী বেকেনবাওয়ারতো স্পষ্ট করেই বলে দিলেন মেসির শ্রেষ্ঠত্বের বিষয়টি!


339662_heroa

পরশু মাত্র ২০ মিনিট খেলেই মাঠ ছেড়েছেন। বিভিন্ন পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার পর নিশ্চিত হওয়া গেছে, চোটটা বেশ গুরুতর। বাঁ ঊরুর হ্যামস্ট্রিং পেশি ছিঁড়ে গেছে। বার্সেলোনা এক বিবৃতিতে জানিয়েছে ৬ থেকে ৮ সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে তাঁকে। এক সময়ের সবচেয়ে ফিট খেলোয়াড় মেসিকে এ নিয়ে এ মৌসুমেই তিনবার চোটের কারণে মাঠ ছাড়তে হলো। কিন্তু জার্মান কিংবদন্তী ফুটবলার বেকেনবাওয়ার জানিয়ে দিয়েছেন মেসি এ মুহুর্তে এখনও বিশ্বের সেরা ফুটবলার।

এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে এ বিষয়টি তুলে ধরেন বেকেনবাওয়ার। তিনি বলেন, “আমার মতামত হচ্ছে, মেসি এই বিশ্বের সেরা খেলোয়াড়। তাঁর প্রতিভা, মাঠে খেলার প্রতি তাঁর আবেদন, এবং তাঁর দক্ষতার তুলনা হয় না, এতো কিছু নিয়ে সে গোল করতে পারে অসাধারণ দক্ষতায়!”

“মাঠে সে সত্যিকারের একজন নায়ক এবং তাঁর বাস্তব জীবনেও দেখুন! সে খুবই শান্ত, ভদ্র এবং একজন আদর্শ মানুষ!” বেকেনবাওয়ারের সাক্ষাৎকারটি দেখুনঃ

এদিকে এখনো পর্যন্ত লিগে ১১ ম্যাচে ৮ গোল আর সব মিলিয়ে ১৬ ম্যাচে ১৪ গোল নিয়েই মেসিকে শেষ করতে হচ্ছে মৌসুমের প্রথমার্ধ। মেসির চোটের শুরুটা গত মৌসুমে। ২ এপ্রিল, প্যারিস সেন্ট-জার্মেইয়ের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম চোট পেয়ে মাঠ ছাড়েন মেসি। বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের মহাগুরুত্বপূর্ণ দ্বিতীয় লেগেও খেলতে না পেরে বার্সা মেসির অভাব চরমভাবে বুঝতে পারে। এরপর আবার মাঠে ফিরলেও ১২ মে অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যাচেও মাঠ ছাড়তে বাধ্য হন। মৌসুমের বাকি ম্যাচগুলো আর খেলতেই পারেননি।

আগামী দুইমাসে মেসিকে ছাড়াই বার্সেলোনাকে মোকাবেলা করতে হবে গ্রানাডা, এজাক্স, সেলটিক, ভিলারিয়াল এবং গেটাফের মত দলগুলোকে। মেসিকে ছাড়া বার্সেলোনা কতো ভালো খেলতে পারবে এই প্রশ্নের উত্তরে পরশু ম্যাচে মেসিকে ছাড়াই বেটিসকে ৪-১ গোলে হারিয়েছে বার্সা। ম্যাচ শেষেও কোচ জেরার্ড মার্টিনো বললেন, “ছয় থেকে সাতজন বিশ্বসেরা খেলোয়াড় দিয়ে গড়া আমাদের দলটি। কাজেই মেসির অনুপস্থিতিতে আমরা দূর্বল হয়ে যাবো এমন ভাবাটা ঠিক নয়।”

তথ্যসূত্রঃ Goal.com

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...