দেখে নিন Ecuador এ অবস্থিত ৮৫৩০ ফুট উঁচু দোলনা (ছবি ও ভিডিও)

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ দোলনা সবসময় বিনোদন দেয় তবে সেই দোলনা যদি হয় ৮৫৩০ ফুট উঁচুতে এবং সেই উচ্চতা থেকে শূনে দোল খাওয়া তবে সেখানে অবশ্যই বিনোদন থেকে অ্যাডভেঞ্চার অনেক বেশি হয়।


swing-at-the-end-of-the-world-la-casa-del-arbol-9

Ecuador এ অবস্থিত La Casa Del Arbol যার অর্থ গাছের ঘর থেকে ঝুলানো হয়েছে বিখ্যাত এক দোলনা এটি বিখ্যাত কারণ এর ভয়ংকর উচ্চতার কারণে। এটি সমুদ্র পৃষ্ঠ থেকে প্রায় ৮৫৩০ ফুট অর্থাৎ ২৬০০ মিটার উঁচুতে অবস্থিত। এখান থেকে দোল খাওয়া মানুষটি এতে দোল খেতে খেতে পাহাড়ের ধাঁর দিয়ে ৮৫৩০ ফুট উঁচু থেকে শূন্যে দোল খান।

এতো উচ্চতা থেকে দোল খেতে যে কারোর ভয়ংকর সাহস থাকতে হয়। এই দোলনায় দোল খেতে খেতে আপনি দেখতে পাবেন পাহাড়ের অপরূপ দৃশ্য। বিশেষত এই দোলনার সামনের দিকে অবস্থিত পাহাড়েরই রয়েছে Tungurahua আগ্নেয়গিরি।

এতো উচ্চতা থেকে দোল খাওয়া অনেকটাই দুঃসাহসিক অভিজ্ঞতা এবং আপনার মনে হবে জীবন এবং মৃত্যুর মাঝা মাঝি একটি অবস্থার অনুভূতি আপনি পাচ্ছেন।

La Casa Del Arbol অর্থাৎ ট্রি হাউজ নামের এক বাড়ি থেকে যা গাছের উপরে তৈরি করা হয়েছে ঐ গাছের একটি ঢাল থেকে দুটি রশির মাধ্যমে বিখ্যাত এই দোলনা ঝুলানো হয়েছে, উল্লেখ্য এখানে কোনোরূপ নিরাপত্তা কিংবা নিচে জাল ব্যবহার করা হয়নি, এই দোলনায় দোল খেতে হলে আপনাকে যথেষ্ট সাহসী হতে হবে।

এই দোলনায় দোল খেতে হলে নিজ দায়িত্ব নিয়ে দোল খেতে হয়। যেকোনো প্রকার দুর্ঘটনার জন্য নিজেই দায়ী থাকেন। একই সাথে মনে রাখতে হবে একটু অসাবধানতা আপনাকে ৮৫৩০ ফুট নিচে নিক্ষেপ করতে যথেষ্ট!

চলুন দেখি নিই এই ভয়ংকর সুন্দর দোলনার কিছু দৃশ্যঃ

This slideshow requires JavaScript.

এবার দেখে নিন দোলনার ভিডিওঃ

সূত্রঃ Boredpanda

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...