The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জনপ্রিয় মিডিয়া প্লেয়ার Winamp বন্ধ হয়ে যাচ্ছে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ Winamp মিডিয়া প্লেয়ার চেনেন না এমন কম্পিউটার ব্যবহারকারী খুব কমই আছেন, কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এর ডেভেলপার Francesco d alo সিদ্ধান্ত নিয়েছে এই বছরের ডিসেম্বরের ২০ তারিখ এটি বন্ধ করে দেয়ার!


winamp

এর আগে Winamp কে ৮০ মিলিয়ন ডলার দিয়ে কিনে নেই AOL. বিগত দুই দশক ধরে মিডিয়া প্লেয়ারের বাজারে দুর্দান্ত প্রতাপে জনপ্রিয় থাকার পর অবশেষে Winamp মিডিয়া প্লেয়ার বাজার থেকে তুলে নেয়ার ঘোষণা দিয়েছে AOL. ৯০ দশকে Winamp ব্যবহারকারীর মাঝে তুমুল জনপ্রিয় ছিল বিশেষকরে এর অসাধারণ MP3 চালানোর দক্ষতার কারণে। Winamp চালুর পর থেকেই এর Developer Network বিভিন্ন পরিবর্তন এবং আপডেট নিয়ে আসে দ্রুত এটি জনপ্রিয় হয়ে উঠে ব্যবহারকারীদের মাঝেও।

বর্তমানে Winamp থেকেও আরও উন্নত এবং আধুনিক অনেক প্লেয়ার বাজারে রয়েছে, এসব প্লেয়ারের সাথে তাল মিলিয়ে কেন জানি Winamp সুবিধা করে উঠতে পারছেনা ফলে AOL এই প্লেয়ার বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

Winamp এর বিষয়ে AOL জানিয়েছে “আমরা সিদ্ধান্ত নিয়েছি Winamp সম্পর্কিত কোন আপডেট এবং www.Winamp.com আর ইন্টারনেটে পাওয়া যাবেনা। সুতরাং ২০ ডিসেম্বার ২০১৩ এর আগে যদি কেউ এই প্লেয়ার নেট থেকে নামিয়ে নিতে চান তবে এর সর্বশেষ ভার্সন নামিয়ে নিতে পারেন।”

আপনি যদি Winamp এর সর্বশেষ ভার্সন বন্ধ হওয়ার আগে ডাউনলোড করে নিতে চান তবে এখানে ক্লিক করুন

সূত্রঃ দি টেক জার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...