The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

১ মার্চ হতে পুরোনো স্কাইপ বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট

১ মার্চের মধ্যে বাধ্যতামূলকভাবেই পুরোনো সংস্করণটি আপডেট করে নিতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বন্ধের খবর যেনো টেক দুনিয়ার মানুষকে বার বার চমকে দিচ্ছে। আজও এমন খবর। ১ মার্চ হতে পুরোনো স্কাইপ বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট।

১ মার্চ হতে পুরোনো স্কাইপ বন্ধ করে দিচ্ছে মাইক্রোসফট 1

কম্পিউটারে যারা পুরোনো সংস্করণের স্কাইপ ব্যবহার করছেন কেবলমাত্র তাদের জন্য এই খবরটি দু:সংবাদ বটে। আগামী ১ মার্চ হতে তারা তা আর ব্যবহার করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট। স্কাইপ ব্যবহার করতে চাইলে আপনাকে ১ মার্চের মধ্যে বাধ্যতামূলকভাবেই পুরোনো সংস্করণটি আপডেট করে নিতে হবে।

পুরোনো স্কাইপ বাতিল করার পেছনে মাইক্রোসফটের যুক্তি হলো, নতুন স্কাইপে অনেক বেশি সুরক্ষিত ও ভিওআইপি প্লাটফর্মের উপযোগীও। এতে ভিডিও বার্তা সংরক্ষণ, ক্লাউড ফাইল শেয়ারিং, গ্রুপ ভিডিও কলিংসহ নানা আধুনিক ফিচার যুক্ত করা হয়েছে।

এ বিষয়ে মাইক্রোসফট তাদের বিবৃতিতে বলেছে, আমরা ব্যবহারকারীদের স্কাইপ ব্যবহারের সর্বোত্তম অভিজ্ঞতা প্রদান করতে চাই। তাই এই পরিবর্তনের জন্য প্রয়োজনীয় পথ তৈরি করা আবশ্যক হয়ে দেখা দিয়েছে। তাই যেসব ব্যবহারকারীরা উইন্ডোজ কম্পিউটারে ৭.১৬ সংস্করণ কিংবা তার পূর্বের সংস্করণের স্কাইপ ব্যবহার করছেন ও ম্যাক কম্পিউটারে ৭.০ হতে ৭.১৮ সংস্করণ ব্যবহার করছেন, তারা আগামী ১ মার্চ হতে এসব সংস্করণের স্কাইপ অ্যাকাউন্টে আর সাইন-ইন করতে পারবেন না।

তাই ব্যবহারকারীদের কাজ হবে উন্নত সুবিধা উপভোগে এখনই নতুন সংস্করণটি আপডেট করে নেওয়া। সূত্র: ডেকান ক্রনিকেল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...