The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুক ব্যবহারকারীদের জন্য এন্ড্রয়েড অ্যাপ্লিকেশানে পরিবর্তন আনতে যাচ্ছে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ ফেসবুক মোবাইলে ব্যবহারকারীদের জন্য ফেসবুক অ্যাপ্লিকেশানে উন্নয়ন কোরতে বিশেষ সচেষ্ট। কিছুদিন আগেই iOS 7 বাজারে আসার পরপর ফেসবুক আইফোন ব্যবহারকারীদের জন্য iOS 7 ফেসবুক অ্যাপ আপডেট নিয়ে আসে এবার সেই ধারাবাহিকতায় এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও ফেসবুক অ্যাপের উন্নত সংস্করণ আসতে যাচ্ছে।


Screenshot-2013-11-22-17.41.49

ইতোমধ্যে ফেসবুক তাঁদের নতুন এন্ড্রয়েড অ্যাপ পরীক্ষামূলক ভাবে কিছু ব্যবহারকারীদের জন্য উম্মুক্ত করেছে সেখানে দেখা গেছে বেশ কিছু পরিবর্তন এসেছে নতুন এই সংস্করণে! উল্লেখ করার মত পরিবর্তন সমূহের মাঝে একটি হচ্ছে বিশেষ বিশেষ গুরুত্বপূর্ণ ট্যাব সমূহ অ্যাপ্লিকেশানের উপরের দিকে দেখাবে এখন থেকে একই সাথে স্ট্যাটাস পুনস্থাপন করা, ছবি এবং নিউজ ফিড খুঁটিনাটি দেখার বিশেষ ব্যবস্থা! স্লাইড মেন্যু অপশনটিও নতুন সংস্করণ থেকে অপসারণ করে দেয়া হয়েছে, এছাড়া নতুন সংস্করণের এন্ড্রয়েড ফেসবুক অ্যাপ্লিকেশানটি অনেক বেশি স্বচ্ছ এবং দ্রুত!

তবে এটা কি নিয়মিত পরিবর্তনের অংশ নাকি সত্যি কোন নতুন পরিবর্তন আনা হচ্ছে কিনা এই বিষয়ে ফেসবুক থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। ইতোমধ্যে অনেকেই এই পরিবর্তন তাঁদের এন্ড্রয়েড ডিভাইসে দেখতে পেয়েছেন যারা দেখেননি কিংবা এই পরিবর্তন সহ নতুন অ্যাপ পেতে চাইছেন তারা পুরোনো অ্যাপ আন ইনিস্টল করে পুনরায় নতুন অ্যাপ্লিকেশান ইনিস্টল করে দেখতে পারেন। তবে ফেসবুক যদি সত্যি সত্যি বিশ্ব ব্যাপি এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই পরিবর্তন নিয়ে আসে তা সঠিক সময়ে ফেসবুক নিজেই আনুষ্ঠানিক ভাবে জানাবে।

সুতরাং এখন অপেক্ষার পালা এবং দেখার বিষয়ে ফেসবুক কবে থেকে তাঁদের এই এন্ড্রয়েড অ্যাপ্লিকেশানের নতুন সংস্করণের ঘোষণা দেয় এবং ব্যবহারকারীদের জন্য আপডেট উম্মুক্ত করে দেয়।

সূত্রঃ androidcommunity mobilesyrup

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...