The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভবিষ্যৎ নিয়ে লিখে যাওয়া মৃত সন্তানের অনন্য চিঠি উদ্ধার করলেন বাবা-মা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ টেইলর তার ১০ বছর বয়সে নিজের উদ্দেশ্যে একটি চিঠি লিখেছিল। ২২ বছর বয়সে পড়বে বলে ঠিক করে রেখেছিল সে। কিন্তু তা আর হল না। কিছুদিন আগে মাত্র ১২ বছর বয়সে পৃথিবী ছেড়ে চলে যায় সে। সম্প্রতি তার চিঠিটি প্রকাশিত হয়। তার প্রতি ভালবাসা জানিয়ে তার লেখা চিঠিটি নিয়ে আমাদের আজকের আয়োজন।

enhanced-buzz-10861-1389366027-13

মেয়েটির নাম টেইলর স্মিথ। থাকতো আমেরিকার টেনিসে। মাত্র ১২ বছর বয়সে নিউমোনিয়ার জটিলতায় পৃথিবী ছেড়ে চলে গেল ছোট্ট মেয়েটি।

টেইলর ছিল অন্যরকম আর স্মার্ট। খুবই মজা করতো। অর্থপূর্ন কাজ করার প্রতি তার আগ্রহ ছিল। সবসময় কিছু না কিছু বানাত। বড় হয়ে ডাক্তার হওয়ার ইচ্ছা ছিল তার। কিন্তু তা আর হল না। অকালেই চলে যেতে হল তাকে।

enhanced-buzz-20656-1389367016-22b

তার বাবা মা তার জিনিস পত্র গোছানোর সময় তার একটি চিঠি খুঁজে পায়। এটি সে ১০ বছর বয়সে লিখেছিল ২২ বছরের নিজেকে উদ্দেশ্য করে। চিঠির উপরে লেখা ছিল, গোপনীয়, টেইলর স্মিথ খুলবে, ১৩ই এপ্রিল ২০২৩ এর আগে খুলো না। কিন্তু সদ্য মেয়েকে হারানো বাবা মা কিছুতেই এতদিন অপেক্ষা করতে পারলেন না।

চিঠিতে টেইলর নিজেকে খুব সুন্দর ভাবে তুলে ধরেছে। সে ভবিষ্যৎ নিজের সাথে কথা বলছে। তাকে উৎসাহ দিচ্ছে। এমনকি সে নিজেকে এটাও মনে করিয়ে দিচ্ছে যে এই দিনটি এল্যানার জন্মদিন।

enhanced-buzz-20156-1389366027-4

টেইলর খুবই ধার্মিক ছিল। সে মনে প্রানে চাইছিল ভবিষ্যতেও সে এমনই থাকবে। যতকিছুই হোক না কেন ঈশ্বরের প্রার্থনা যাতে আজীবন করে সেজন্যই নিজেকে লিখেছে। যীশুর প্রতি তার ভালবাসা সঞ্চার করতে চেয়েছে দশ বছর পরের নিজের মধ্যে।

enhanced-buzz-10839-1389366023-8

Dr. who খুবই পছন্দ করতো টেইলর। ভবিষ্যতেও এটি দেখার জন্য নিজেকে অনুরোধ করেছে। সে ভবিষ্যৎ নিজেকে এইভাবে দেখেছে যে তার একটি নিজস্ব থাকার যায়গা থাকবে, কলেজে পড়বে। আইনজীবী হওয়ার ইচ্ছা ছিল তার।

enhanced-buzz-5846-1389366018-4

ছোট্ট টেইলর নিজেকে বলছে, এই চিঠিটি ১০ বছর আগে লিখেছি। ভাল খারাপ কত কিছুই ঘটে। এভাবেই জীবন চলে, তুমিও এগিয়ে যাও।

চিঠির শেষে একটি i Pad এর ছবি এঁকে দিয়েছে তার বাচ্চাদের দেখানোর জন্য। এই চিঠি টা হয়ত ২২ বছরের টেইলর দেখে হাসত। কিন্তু আজ এটি শুধু দুঃখই দিচ্ছে। কষ্ট হচ্ছে টেইলরের জন্য।

enhanced-buzz-10954-1389366023-1

টেইলরের বাবা তার চিঠি টি পড়ে শুনিয়েছেন (ভিডিও)

http://www.youtube.com/watch?v=HfPuToMvliU

১২ বছরের টেইলর স্মিথ নেই। কিন্তু সে সৃষ্টি করে গেছে ২২ বছরের আরেক টেইলরকে। সে স্কুল থেকে পাশ করে আইনজীবী হওয়ার উদ্দেশ্যে কলেজে ভর্তি হবে। Dr. who দেখবে। তার বাচ্চাদেরকে i Pad এর ছবি দেখাবে। ১৩ই এপ্রিল ২০২৩ সালে তার সাথে হয়তো আবার দেখা হবে।

সূত্রঃ BuzzFeed

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...