The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হাজার কোটি টাকার বাড়ি এন্টিলিয়া: যার দেখাশুনা করতেই লাগে ৬০০ কাজের লোক!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ পৃথিবীর সবচেয়ে বিলাসবহুল বাড়ি হিসেবে এন্টিলিয়া সারাবিশ্বে পরিচিত। এ বাড়িটি মোট ২৭ তলা এবং এটি তৈরি করতে ব্যায় হয়েছে ৩২ হাজার কোটি টাকার চেয়েও বেশি অর্থ!


altamount_600x450

এন্টিলিয়া ভারতের শীর্ষ ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানির থাকার বাড়ি। মুকেশ আম্বানি রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান। এই বাড়িতে মুকেশ আম্বানি তাঁর স্ত্রী নিতা আম্বানি তাদের তিন সন্তান থাকেন। সাথে এই বাড়ি দেখভালের জন্য রয়েছে মোট ৬০০ জন কর্মী! যা মাত্র একটি পরিবার এবং বাড়ি রক্ষণাবেক্ষণের জন্য নিয়োজিত কর্মীর হিসেবেও একটি রেকর্ড।

মুকেশ আম্বানি তাঁর বিলাসবহুল বাড়ি এন্টিলিয়ার আধুনিক রূপ দিতে খরচ করেছেন বিশাল অংকের অর্থ যা বাংলাদেশী টাকায় ৩২ হাজার কোটি টাকার থেকেও বেশি! বাড়িটি যে কেউ দেখলেই বুঝতে পারবেন এটি আর দশটি বাড়ির মত নয় এটি তৈরি করা হয়েছে আলাদা একটি বৈচিত্র্য নিয়ে উপর থেকে নিচে সর্ব ক্ষেত্রে বিলাসিতার ছাপ!

Antilia-Mukesh-Ambani-One-Billion-Home-8

২৭ তলার বাড়িটি তলা হিসেবে ২৭ হলেও এটি এর দ্বিগুণ কারণ এর প্রতিটি তলা সাধারণ বাড়ির উচ্চতায় দ্বিগুণ! বাড়িটিতে মোট ৬০ তলার ভিত্তি দেয়া আছে। আম্বানি একাই পরিবার নিয়ে এই বাড়িতে থাকেন।

1293347409

আপনি বাড়িটির ভেতরের অবস্থা এবং সুবিধা দেখলে ধরেই নিবেন এটা কোন দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পাঁচ তারকা হোটেল থেকে কোন অংশে কম নয় বরং আরও বাড়তি সুবিধা এখানে রয়েছে।

চলুন জেনে নেই বাড়িটিতে কি কি ব্যবস্থা রয়েছেঃ

১) এখানে বিশাল এক থিয়েটার রয়েছে যা সম্পূর্ণ হাইডেফিনেশান থ্রিডি এবং এক সাথে আম্বানি পরিবারের বন্ধু বান্ধবসহ বাণিজ্যিক পার্টনাররা এখানে সিনেমা উপভোগ করতে পারেন। আধুনিক বিলাসবহুল ৫০ আসনসহ এই থিয়েটারে রয়েছে সকল সুবিধা।

২) এখানে রয়েছে বিশাল এক ফ্লোরজুড়ে আধুনিক রেস্ট্রুরেন্ট ব্যবস্থা!

৩) এখানে রয়েছে মোট ৩টি হেলিকপ্টার প্যাড! এক সাথে ৩টি হেলিকপ্টার এই ভবনে নামতে সক্ষম!

৪) এখানে মোট ৯টি সুপার লিফট রয়েছে যেগুলো এক যোগে উঠা-নামা করতে সক্ষম- বাড়িটির বিভিন্ন তলা থেকে।

৫) এন্টিলিয়া সপ্তম তলায় রয়েছে বিশাল গাড়ি পারকিং লট! যদিও আম্বানি পরিবারের এত বেশি গাড়ি নেই, ফলে তারা সিদ্ধান্ত নিয়েছেন সেখানে বাড়তি যায়গায় একটি গ্যারেজ করবেন।

৬) এন্টিলিয়াতে রয়েছে শীতের অনুভূতি দিতে বিশেষ শীতল রুম, যাকে তারা বলেন আইস রুম।

৭)  অসাধারণ এই বাড়ির প্রতিটি আসবাব তৈরি করা হয়েছে বিলাসী সব উপকরণ দিয়ে।

৮) এখানে ১টি সুইমিং পুল রয়েছে যাতে বিশেষ শীতল এবং গরম পানির ব্যবস্থা রয়েছে। আম্বানি পরিবার এবং তাদের পারিবারিক বন্ধুরাই কেবল এখানে নামতে পারেন।

৯) আলোচনার জন্য রয়েছে বিশাল এক বল রুম। আরও রয়েছে ৩টি ঝুলন্ত বাগান। মুম্বাইয়ের খোলা আকাশ দেখতে বিশাল সব বারান্দা।

যদিও আম্বানির বাড়িটি বিশাল এবং অত্যন্ত বিলাসবহুল। তবে মুম্বাই শহরের বেশিরভাগ মানুষ থাকেন বস্তিতে। মুম্বাইকে আন্তর্জাতিক ভাবে বস্তির শহর বলা হয়। সে হিসেবে আম্বানির বাড়িটি আশেপাশে অসংখ্য বস্তির বুক ছিঁড়ে মাথা তুলে দাড়িয়ে সমাজের উচ্চ বিত্ত এবং ধনী শ্রেণীর বিলাসী অবস্থান ঘোষণা করছে।

সূত্রঃ Bornrich

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...