The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মানুষ হত্যাকারী ১৯ প্রাণীর তালিকা যা দেখে আপনি সত্যি অবাক হবেন!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অসংখ্য প্রাণীর বসবাস আমাদের এই ধরণীতে। তবে পৃথিবীতে নিজেদের অবস্থান শক্তিশালী করতে কিংবা টিকে থাকতে অথবা অপ্রয়োজনে এক প্রাণী অন্য প্রানিকে হত্যা করে! আজ আমাদের বিশেষ প্রতিবেদনে উঠে আসবে পৃথিবীতে সবচেয়ে নিষ্ঠুর মানুষ হত্যাকারী প্রাণীদের বিশেষ তালিকা।


hk416_Fotor_Collage

বেঁচে থাকার প্রয়োজনে বিবর্তনের ধারায় সকল প্রাণীর শারীরিক গঠনেই কিছুনা কিছু প্রতিরক্ষা ব্যবস্থা আছেই। প্রাকৃতিক ভাবে শরীরেই থাকা এসব অস্ত্র যে প্রাণীর কাছে সব চেয়ে বেশি সেই প্রাণী শারীরিক ভাবে শক্তিশালী। আবার জন্মগত ভাবেই আরেকটি বিষয় প্রাণী কূলে রয়েছে তা হচ্ছে বুদ্ধিমত্তা। এমন অনেক প্রাণী আছে যারা আয়তনে বিশাল কিন্তু বুদ্ধিমত্তায় অত্যন্ত নিন্মমানের। সুতরাং প্রাণীদের কেবল শারীরিক গড়ন দিয়ে বিচার করলেই হবেনা এখানে রয়েছে বুদ্ধিমত্তাও। যে প্রাণীর বুদ্ধি যত বেশি সেই প্রাণীই নিজেকে টিকিয়ে রাখতে তৈরি বিশেষ সব কৃত্রিম অস্ত্র!

আজ আমাদের প্রতিবেদনে উঠে আসবে হত্যার দিক দিয়ে সেরা ১৯  এর তালিকা। চলুন একে একে ১৯ থেকেই শুরু করে শীর্ষের দিকে যাওয়া যাক।

১৯) চিতাঃ

Babysitting__African_Leopards

মানুষ হত্যার দিক দিয়ে অন্যান্য দেশে যদিও চিতার বিষয়ে কোন রেকর্ড করা নেই সেভাবে। তবে কেবল ভারতেই চিতার আঘাতে প্রতিবছর ১৫ জন মানুষের মৃত্যু হয়। চিতা রয়েছে ১৯ নম্বরে।

১৮) ঘোড়াঃ

08-06-27-nature-and-wildlife-wallpapers2-hr-263-photos-beautiful-horse

যদিও ঘোড়া হচ্ছে সবচেয়ে সুন্দর প্রাণীদের একটি। এরা নিজে থেকে কখনই মানুষ হত্যা করেনা। মানুষেই দায়ী এদের হাতে হত্যা হওয়ার জন্য। কেবল মাত্র আমেরিকাতেই প্রতিবছর ২০ জন মানুষ ঘোড়ার আঘাতে প্রান হারায়।

১৭) গরুঃ

Cow-High-Resolution-wallpapers.stillmaza.com-1

অবাক হচ্ছেন গরুর নাম দেখে এই তালিকায়? কিভাবে গরু মানুষ হত্যা করতে পারে? হ্যাঁ পারে তাদের একটি শক্তিশালী লাথি মানুষের ঘিলু বের করে দিতে যথেষ্ট। প্রতি বছর আমেরিকাতে ২০ জন মানুষের মৃত্যুর রেকর্ড আছে গরুর আঘাতে।

১৬) পিঁপড়াঃ

aspersa1-L

পৃথিবীতে অসংখ্য প্রকারের পিঁপড়া আছে। এসব পিঁপড়ার রয়েছে বিভিন্ন মাত্রার বিষ। কেবল মাত্র ফায়ার এন্টের কামড়েই ৩০ জন মানুষের মৃত্যুর রেকর্ড আছে পৃথিবীতে বছরে।

১৫) মৌমাছিঃ

bees

গত বছর ৫০ জন মানুষের মৃত্যু হয়েছে মৌ মাছির কামড়ে। এরা এদের ভয়ংকর হুল কেবল নিজেরা আক্রান্ত হলেই ফুটায়।

১৪)আফ্রিকান সিংহঃ

African-Lion-1200x750

আফ্রিকার সিংহ প্রতিবছর ৭০ জনের ও বেশি মানুষ হত্যা করে! এটা একটি বিশাল হত্যার সংখ্যা মনে হলেও আসলে তেমন কিছুই নয়। সিংহ হচ্ছে বনের রাজা তারা চাইলে যা ইচ্ছে তাই করতে পারে।

১৩) জেলি ফিসঃ

tN45E30849

কি? অবাক হচ্ছেন? হ্যাঁ হাঙ্গর থেকেও জেলিফিশ প্রতিবছর ১৫ গুণ বেশি মানুষ হত্যা করে থাকে। জেলিফিশ অত্যন্ত বিষাক্ত প্রাণী। মানুষ এদের বিষের বিষয়ে উদাসীন থাকাতেই এদের কাছে চলে যায় এবং নির্মম বিষের শিকার হয়।

১২) বাঘঃ

tiger-wallpapers_high-resolution

যদিও সিংহ বনের রাজা তবে বাঘ হচ্ছে মানুষ হত্যার রাজা। এরা প্রতিবছর ১০০ এর বেশি মানুষ হত্যা করে থাকে।

১১) হরিনঃ

Deer-Wallpapers

হরিণ ও মানুষ হত্যাকারীর তালিকায় রয়েছে। প্রতিবছর ১২০ জনের বেশি মানুষ হরিনের শিকার হয়ে মৃত্যুবরণ করেন। আর এসব হত্যা সংগঠিত হয় হাইওয়েতে!

১০) পোষা কুকুরঃ

funny german boxer dog lying down outdoors

পোষা কুকুর মানুষ হত্যার জন্য অত্যন্ত দায়ী একটি প্রাণী। এরা অনেক সময় এদের মালিককেও হত্যা করে থাকে। প্রতি বছর পোষা কুকুরের আঘাতে ১৮৬ জন মানুষ হত্যা হয়ে থাকে।

৯) বন মহিষঃ

Cape Buffalo

এরা অত্যন্ত ক্ষিপ্ত মেজাজের প্রাণী। এদের প্রধান অস্র এদের ওজন! দের টন ওজনের এই প্রাণী প্রতি বছর ২০০ জনের বেশি মানুষ নির্মম ভাবে হত্যা করে।

৮) হাতিঃ

animals_human_killing_12

হাতি হচ্ছে সবচেয়ে বিশাল প্রাণী, তারা তো এই তালিকায় থাকবেই। প্রতিবছর হাতির হামলায় সারা বিশ্বে ৫০০ মানুষের মৃত্যু হয়।

৭) কুমীরঃ

animals_human_killing_13

কুমীর হিংস্র প্রাণী। এরা যতটানা খাবারের জন্য হত্যা করে তাঁর চেয়ে বেশি এরা শিকারকে তছনছ করে দিতে পছন্দ করে। এরা ১৫০০ থেকে ২৫০০ মানুষ হত্যা করে থাকে প্রতি বছর।

৬) জলহস্তীঃ

animals_beautiful_wild_hippopotamus_picture-2

খুবি শান্ত দেখতে মনে হলেও এই প্রাণী নিজের এলাকায় অনুপ্রবেশকারীদের হত্যা করতে দুইবার ভাবে না। প্রতিবছর এই জলদানবের হামলায় মারা যায় ৩ হাজার মানুষ।

৫) বিছাঃ

WallFon.com_13799

বিষাক্ত বিছা মানুষ হত্যা করতে পটু। এরা ৫০০০ মানুষ হত্যা করে প্রতিবছর।

৪) সাপঃ

Amazing-Beautiful-Green-Tree-Python-snake (10)

সাপ হচ্ছে সবচেয়ে বিষাক্ত প্রাণী এরা সাধারণত মানুষকে আক্রমণ করেনা। কিন্তু মানুষ এবং সাপের অবস্থান একই সাথে হওয়াতে মানুষ সাপের আবাস ধ্বংস করাতে সাপের সাথে মানুষের সংঘাত অনেক পুরনো। প্রতিবছর ৫০ হাজারের বেশি মানুষ সারা বিশ্বে সাপের কামড়ে মারা যায়।

৩) আফ্রিকার মাছিঃ

tsetse3

এরা নীরব ঘাতক। প্রতি বছর আফ্রিকা সহ সারা বিশ্বে এই কীটের কারণেই ৫ লাখ মানুষের মাঝে জীবাণুর সংক্রামণ ঘটে এদের মাঝে ৮০ ভাগ মানুষ মারা যায়।

২) মশাঃ

eCY3935274

মশা অন্যান্য সকল পশু প্রাণী থেকে ভয়ংকর এরা কারণে অকারনে মানুষ হত্যা করে। প্রতি বছর মশার কারণে ১০ লাখ মানুষ ম্যালেরিয়া জীবাণুর আক্রমনে মারা যায়।

১) মানুষঃ

hk416

অবাক হচ্ছেন? মানুষ হচ্ছে সেই প্রাণী যে নিজেদের হত্যা করার তালিকায় সবার উপরে। এমন কোন প্রাণী নেই যে কিনা মানুষ থেকে বেশি মানুষ হত্যা করতে পারে। আধিপত্য বিস্তার, হিংসা বিদ্বেষ এসব কারণে কিংবা অকারনে প্রতিবছর অসংখ্য মানুষ মানুষের হাতেই হত্যা হচ্ছে।  মানুষ মানুষকে হত্যা করতে তৈরি করছে ভয়ংকর সব অস্ত্র! মানুষ যে মানুষ হত্যায় সেরা সেটা প্রতিদিন আমরা প্রমান করেই চলেছি এবং হত্যার রেকর্ড ভেঙ্গেই চলেছি।

সূত্রঃ Viralnova

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...