The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিদ্যুতের দাম বাড়ালে কঠোর প্রতিরোধের ঘোষণা বিএনপি’র

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিদ্যুতের দাম বাড়ালে কঠিন ও কঠোরভাবে তা প্রতিরোধ করার ঘোষণা দিয়েছে বিএনপি। গতকাল এক বিবৃতিতে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেছেন।


Mirza Fakhrul Islam Alamgir

গতকাল সংবাদ মাধ্যমকে দেওয়া ওই বিবৃতিতে বিএনপি জনস্বার্থকে তাচ্ছিল্য করে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃক বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবকে গণবিচ্ছিন্ন সরকারের গণবিরোধী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছে। একইসঙ্গে বিদ্যুতের দাম বাড়ানো হলে কঠোর ও কঠিন প্রতিরোধ গড়ে তোলারও হুঁশিয়ারি দিয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সরকার গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে বলেই জনগণের সুবিধা ও স্বার্থকে অগ্রাহ্য করে এমন গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করছে।

একের পর কে বিদ্যুতের দাম বাড়ানো প্রসঙ্গে মীর্জা ফখরুল তাঁর বিবৃতিতে বলেন, ২০০৯ সালের জানুয়ারি মাসে ক্ষমতাসীন হওয়ার পর থেকেই বেশ কয়েক দফা বিদ্যুতের দাম বাড়িয়ে সাধারণ গ্রাহক শ্রেণীর ওপর অস্বাভাবিক বিদ্যুৎ বিলের বোঝা চাপিয়েছে এই সরকার। তিনি অভিযোগ করে বলেন, ক্ষমতাসীনদের আত্মীয়স্বজনদের লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করা হয়েছে বিদ্যুৎ সেক্টরকে। রেন্টাল ও কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদ্যুৎ সেক্টরকে ধ্বংস করা হয়েছে। এখন তারা গরীব, নিম্ন মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত গ্রাহকদের ওপর বিদ্যুতের দাম বাড়াচ্ছে।

কৃষি প্রসঙ্গে মীর্জা ফখরুল বলেন, জাতীয় অর্থনীতির ভরকেন্দ্র কৃষিকে বিপর্যস্ত করতে সেচ পাম্পের জন্য প্রতি ইউনিট বিদ্যুতের দাম ৬০ শতাংশ বাড়ানো হয়েছে। তিনি গণবিরোধী সকল কর্মকাণ্ড থেকে সরকারকে বিরত থাকার আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...