The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রাইজবন্ড আমাদের দু:সময়ের বন্ধু

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ শুভ সকাল। আজ সোমবার, ১০ মার্চ ২০১৪ খৃস্টাব্দ, ২৬ ফাল্গুন ১৪২০ বঙ্গাব্দ, ৮ জমা: আউয়াল ১৪৩৫ হিজরি। দি ঢাকা টাইমস্‌ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।


Praijband

লটারীতে ভাগ্য ফেরে। আমরা অনেকেই এমন বিশ্বাস করি। তবে এই ছবিতে যেটি দেখছেন সেটি সাধারণ লটারী নয়, এটি প্রাইজবন্ড। সরকারি তত্ত্বাবধানে এই প্রাইজবন্ড বিক্রি এবং পুরস্কার নিয়ন্ত্রিত হয়ে থাকে।

যে কেও এটি কিনতে পারেন। প্রতি এক মাস পর পর এই প্রাইজবন্ডের খেলা হয়। প্রথম, দ্বিতীয়, তৃতীয় এভাবে পুরস্কার নির্ধারণ করা হয়। অবশ্য এই পুরস্কারের খেলা এক এক সময় এক এক শহরেও হয়ে থাকে। যেমন একবার ঢাকায়, একবার রাজশাহীতে, আবার কখনও সিলেটে বিভিন্ন বিভাগীয় শহরে এই প্রাইজবন্ডের খেলা হয়।

এই প্রাইজবন্ডের একটি মজার বিষয় হলো এটি কখনও নষ্ট হবার নয়। এক শত টাকা দিয়ে একটি প্রাইজবন্ড কিনলে সেটির ড্র হয়ে যাওয়ার পরও তার দাম একশই রয়ে যায়। ‘ডিপোজিট মানি’ হিসেবে অনেকেই এটি সংরক্ষণ করেন। কারণ নগদ টাকা অনেক সময় খরচ হয়ে যায়। আর প্রাইজবন্ড যেহেতু কাগজ আকারে থাকে তাই এটি যখন তখন খরচ করা যায় না। তফসিলি ব্যাংকের সকল শাখায় অথবা পোস্ট অফিসে গিয়ে এটি বাঙ্গানো যায়। গচ্ছিত এই প্রাইজবন্ড আমাদের ভবিষ্যত দু:সময়ে কাজে আসবে এই কামনা আমাদের সকলের।

প্রতিদিনের মতো আজও আমাদের সকালটা হোক শুভ। সকলের জন্য আবারও শুভ কামনা- শুভ সকাল।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...