The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আস্ত মানুষকে খেয়ে ফেলছে স্ট্রেপটোকোক্কাস ব্যাকটেরিয়া!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গ্রুপ এ স্ট্রেপটোকোক্কাস ব্যাকটেরিয়া একজন আস্ত মানুষকে খেয়ে ফেলছে! বিষয়টি অবিশ্বাস্য মনে হলেও এটাই এখন ঘটছে যুক্তরাজ্যের হ্যাম্পশায়ার প্রদেশের স্টকব্রিজ অঞ্চলের বাসিন্দা আলেক্স লিউসের (৩৪) ক্ষেত্রে!


article-0-1C500D5600000578-368_634x394

আলেক্স লিউসের শরীরে বাসা বেঁধেছে ভয়ংকর গ্রুপ এ স্ট্রেপটোকোক্কাস ব্যাকটেরিয়া। যা ধীরে ধীরে তার শরীরের বিভিন্ন অংশ খেয়ে ফেলছে। ইতোমধ্যে লিউসের শরীরের দুই পা ও এক হাত খেয়ে ফেলেছে। এছাড়া লিউসের মুখের বেশ কিছু অংশ খেয়ে ফেলেছে এই ব্যাকটেরিয়া। চিকিৎসকরা কোন মতেই এই ব্যাকটেরিয়া থেকে লিউসকে মুক্তি দিতে পারছেন না।

আলেক্স লিউসের আগের জীবন এমন ছিলোনা। তিনি আগে স্বাভাবিক ছিলেন, হঠাত একদিন তিনি শৌচাগারে গেলে নিজের মূত্রে রক্ত দেখতে পান এবং আঁতকে উঠেন। ঘটনার পরে তিনি চিকিৎসকের শরণাপন্ন হলে ডাক্তার জানান আলেক্স লিউসের শরীরে বাসা বেঁধেছে ভয়ংকর মানুষ খাদক গ্রুপ এ স্ট্রেপটোকোক্কাস এর জীবাণু। গ্রুপ এ স্ট্রেপটোকোক্কাস হচ্ছে একটি ব্যাকটেরিয়া জীবাণু যা ধিরে ধিরে মানুষ কিংবা জীবের শরীরের মাংস খেয়ে ফেলে।

prokaryoticcell

ইতোমধ্যে গ্রুপ এ স্ট্রেপটোকোক্কাস আলেক্স লিউসের শরীরের বেশ কিছু অংশ খেয়ে নিয়েছে। তার পরিবারকে চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন তার বেঁচে থকার সম্ভাবনা খুবি কম, নেই বললেই চলে। চিকিৎসকরা জানিয়েচ্ছেন আলেক্স লিউসের বেঁচে থাকার সম্ভাবনা ৩ শতাংশ।

নিজের এই অবস্থা নিয়ে আলেক্স লিউসের বলেন, “আমি নিজেকে দেখে, নিজের অবস্থা দেখে অবাক হয়ে যাচ্ছি, কিভাবে ধীরে ধীরে ওরা আমাকে খেয়ে নিচ্ছে। কিছুই করার নেই, আমি ভাবি আমি আবার আমার সন্তানকে নিয়ে হাটতে যাবো। আমি সুস্থ হব।”

আলেক্স লিউসের এই আকুতি শুনে তার পরিবার কান্নায় ভেঙ্গে পড়েন, কারণ তারা জানেন আলেক্স আর সুস্থ হবেন না। আমাদের চারপাশে গ্রুপ এ স্ট্রেপটোকোক্কাসের মতো এমন অসংখ্য ব্যক্টেরিয়া জীবাণু ঘুরে বেড়াচ্ছে যা আমরা দেখতে পাচ্ছিনা। আমাদের খাবার গ্রহণ এবং পানি গ্রহণে সাবধান হতে হবে।

সূত্রঃ Huffingtonpost

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...