The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জেনে নিন গ্যালাক্সি এস৫ এর ১০টি সুবিধা যা আপনি আইফোনে পাবেন না

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের স্মার্টফোনের প্রতিদ্বন্দ্বিতাময় বাজারে দুটি ভালো স্মার্টফোন হলো স্যামসাং গ্যালাক্সী এস৫ এবং আইফোন ৫এস। স্যামসাং এর নতুন এই সংস্করণটি অনেক চমৎকার। যুক্তরাষ্ট্রের বাজারে গ্যালাক্সী এস৫ আসবে আগামী এপ্রিল মাসে।


samsung_galaxy_s4_vs_apple_iphone_5s

স্যামসাং এর নতুন সংস্করণটি যেমন সুন্দর তেমন কাজেও এগিয়ে। একজন ব্যবহারকারী স্যামসাং গ্যালাক্সী এস৫ এমন অনেক কিছুই পাবেন যা পাওয়া যাবে না আইফোনে। আজ আমরা পাঠকদের সামনে ১০টি বিষয় তুলে ধরবো যা গ্যালাক্সি এস৫ ব্যবহারকারীরা আইফোনে পাবেন না।

gs3iphone

১. স্যামসাং পেপালের সাথে অংশীদারী চুক্তিতে আছে। ফলে স্যামসাং ব্যবহারকারীরা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে সহজেই অর্থ আদান-প্রদান করতে পারবেন।

because-samsung-partnered-with-paypal-you-can-use-your-fingerprint-to-make-secure-payments-from-your-phone

২. আপনার স্যামসাং গ্যালাক্সি এস৫ টি পানিতে ফেলতে পারেন কোন সমস্যাই হবে না। কারণ এটি জলরোধী।

you-can-drop-it-in-water-for-a-few-minutes-without-it-breaking-we-all-know-what-happens-after-an-iphone-takes-a-dive

৩. গ্যালাক্সী এস৫ এর ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। আর আইফোন ৫এস এর ক্যামেরা ৮ মেগাপিক্সেল। তাছাড়াও চলমান বস্তুর ছবি তোলার ক্ষেত্রে স্যামসাং অনেক এগিয়ে।

the-camera-shoots-16-megapixel-photos-the-iphone-5s-camera-only-has-8-megapixels-its-also-better-than-the-iphone-for-taking-pictures-of-moving-objects

৪. গ্যালাক্সি এস৫ ডিফল্ট ৩২জিবি মেমোরি ধারন ক্ষমতার। অপরদিকে আইফোন ৬৪জিবি ধারনসম্পন্ন। কিন্তু গ্যালাক্সি এস৫ সিরিজ ১২৮জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

like-the-iphone-the-galaxy-s5-comes-in-16gb-and-32gb-models-the-iphone-also-has-a-64gb-model-but-the-s5-has-a-microsd-memory-card-slot-expandable-to-a-whopping-128gb

৫. গ্যালাক্সি এস৫ প্রথম এইচডিআর লাইভ প্রিভিউ বাজারে আনছে ফলে ব্যবহারকারী ছবি তোলার পূর্বেই তার একটি প্রিভিউ দেখতে পারবেন।

the-galaxy-s5-is-also-the-first-phone-with-live-hdr-preview-so-you-can-see-what-the-popular-effect-will-do-to-your-pic-before-you-shoot-it

৬. গ্যালাক্সি এস৫ ব্যবহারকারীরা 4K রেজুলেশনে ভিডিও ধারণ করতে পারবেন। স্যামসাং প্রথম ইউএইচডি টিভি বাজারে আনে, সাধারণ এইচডির চেয়ে চারগুণ বেশি রেজুলেশন সম্পন্ন।

and-you-can-shoot-video-in-4k-thats-four-times-hd-resolution

৭. গ্যালাক্সি এস৫ যুক্ত করা হয়েছে মনোক্রমিক পাওয়ার সেভিং সুবিধা যা ব্যাটারির শক্তি নিয়ন্ত্রণ করবে স্বয়ংক্রিয়ভাবে।

a-galaxy-s5-can-literally-reduce-its-screen-to-black-and-white-to-save-you-battery-when-the-phone-gets-low-on-power-it-drops-into-a-monochrome-power-saving-mode-which-doubles-the-remaining-battery-life

৮. ব্যবহারকারীর ব্যাটারি সমস্যা হওয়া মাত্রই তিনি তা পাল্টাতে পারবেন, আইফোনে তা করা যায় না।

and-if-your-battery-starts-sucking-you-can-remove-it-and-replace-it-with-a-new-one-cant-do-that-with-an-iphone

৯. ব্যবহারকারী চাইলে গ্যালাক্সি এস৫ কে টিভির রিমোট হিসেবে ব্যবহার করতে পারবেন। কারণ এতে যুক্ত করা হয়েছে ইনফ্রারেড ব্লাস্টার।

get-samsungs-new-watchon-app-from-galaxy-s5-your-galaxy-note-3.w654

১০. গ্যালাক্সি এস৫ ছবি তোলার সময় স্বয়ংক্রিয়ভাবে কনট্রাস্ট এবং কালার কম্বিনেশন যুক্ত হয়ে থাকে।

the-galaxy-s5-has-an-image-chip-that-dynamically-adjusts-the-color-and-contrast-of-the-screen-based-on-the-light-around-you-so-you-can-see-it-well-in-all-environments

এছাড়াও গ্যালাক্সি এস৫ আরো আনছে ডাউনলোড বুস্টার যা ব্যবহারকারীকে দিবে দ্রুতগতির ইন্টারনেট স্বাদ। গ্যালাক্সি এস৫ আপনাকে আরো পরিচয় করিয়ে দিবে এমআইএমও(মিমো) প্রযুক্তির সাথে যাকে বলা হচ্ছে পঞ্চম জেনারেশনের ওয়াইফাই প্রযুক্তি।

তথ্যসূত্রঃ বিজনেসইনসাইডার

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...