The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

খেলা কাভার করতে ভিসা ছাড়া ২৩৪ বিদেশি সাংবাদিক বাংলাদেশে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ক্রিকেট খেলাকে বাংলাদেশ সব সময় গুরুত্ব দিয়ে থাকে। আর তাই এবারের টি-২০ বিশ্বকাপের খেলা কাভার করতে ২৩৪ বিদেশী সাংবাদিককে ভিসা ছাড়াই বাংলাদেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।


game's 234 foreign journalists

বাংলাদেশে চলছে বিশ্ব ক্রীড়াঙ্গণের উন্মাদনা সৃষ্টিকারী টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। এ সুযোগে বিশ্বের বিভিন্ন দেশের ২৩৪ জন সাংবাদিক ভিসা ছাড়াই বাংলাদেশে প্রবেশ করেছেন।

জানা যায়, ভিসা ছাড়া এই ২৩৪ সাংবাদিককে এদেশে প্রবেশের অনুমতি দিয়েছে স্বাগতিক বাংলাদেশের পররাস্ট্র মন্ত্রণালয়। বলা হয়েছে, ক্রিকেটীয় এ মহা যজ্ঞকে বিশ্ববাসীর সামনে তুলে ধরার জন্য তাদেরকে সহযোগিতা করতে ২৩৪ বিদেশি সাংবাদিককে ভিসামুক্ত প্রবেশাধিকারের ছাড়পত্র দেয় বাংলাদেশ সরকার। তবে অন্যান্য ভিসায় আরো অনেক বিদেশি সাংবাদিক টি-টোয়েন্টি কাভার করতে বাংলাদেশে এসেছেন।

পররাস্ট্র মন্ত্রণালয়ের এক সূত্র বলেছে, বাংলাদেশ সম্পর্কে সবারই কম-বেশি আগ্রহ রয়েছে। কারণ বাংলাদেশে দেখার মতো বহু ঐতিহাসিক ও আকর্ষণীয় স্থান রয়েছে। পর্যটনের জন্য বাংলাদেশ একটি ভালো জায়গা। তাই বিদেশী সাংবাদিকরা এলে এদেশের অনেক কৃষ্টি, কালচার বর্হিবিশ্বে প্রচার হবে। এসব দিক বিবেচনায় এনেই এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানানো হয়।

উল্লেখ্য, ১৬ মার্চ থেকে পর্দা উঠেছে টি-২০ বিশ্বকাপের। যা চলবে ১৭ এপ্রিল পর্যন্ত। এই টি-২০ উপলক্ষে স্বাগতিক দেশ বাংলাদেশে বিদেশি গণমাধ্যম কর্মী ও দর্শনার্থীদের আনাগোনা আগের থেকে অনেক বেড়ে গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...