The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চীনের এক মেয়ের আত্মহত্যার আগে ইন্সটাগ্রামে শেষ পোস্ট

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো বর্তমানে এমন এক জনপ্রিয় মাধ্যমে পরিণত হয়েছে যার মাধ্যমে আমরা অনেক মানুষের সাথে যোগাযোগ রক্ষা করতে পারি। থাকুক সে যত দূরত্বেই, বিষয়টি অনেকটা দূরত্ব যতই হোক কাছে থাকুন। কিন্তু এর কিছু বিপরীত দিকও রয়েছে। চীনের সাংহাই এর একটি মেয়ে আত্মহত্যার আগে তার শেষ কথাগুলো জানিয়ে গিয়েছে ইন্সটাগ্রাম পোস্টের মাধ্যমে।


insta-800x418

ইন্সটাগ্রাম সাম্প্রতিক চালু হওয়া একটি সামাজিক যোগাযোগের মাধ্যম যেখানে ব্যবহারকারীরা ছবির মাধ্যমে পোস্ট আপডেট দিয়ে থাকেন। সাংহাইয়ের এই মেয়েটির ইন্সটাগ্রাম প্রোফাইল নাম জুজুসাই। কিছুদিন আগে তার বয়ফ্রেন্ডের সাথে ছাড়াছাড়ি হয়ে যায়। এই ছাড়াছাড়ির কারণেই সে আত্মহত্যার পথ বেছে নেয়। তার ইন্সটাগ্রাম পোস্টে সে জানায় কেন সে আর বেঁচে থাকতে চাচ্ছে না, বেঁচে না থাকার পেছনে তার নিজস্ব চিন্তা-ভাবনা তুলে ধরে।

jojostai1012

তার পোস্টে লিখা ছিল, “আজ ১২ দিন হলো আমাদের ছাড়াছাড়ি হয়েছে। আমি রাতের খাবার খেলাম, মুভি দেখলাম, গান করলাম। আমার কাছে মনে হচ্ছে ওর চেয়ে হ্যান্ডসাম এবং ধনী আর কেও নেই। আমি এটা দ্বারা বোঝাতে চাচ্ছি ওর চেয়ে ভালো মনের মানুষ আমি আর পাবো না। ওর বিমোহিত চাহনি আর সৌন্দর্য আমাকে আজও মুগ্ধ করে। আমার চারপাশে অনেক ভালো মানুষ আছে, কিন্তু তাদের কাওকে আমার হৃদয়ে স্থান দিতে পারছি না”।

jojostai1012-1

আত্মহত্যা নিয়ে আরো পড়ুনঃ আত্মহত্যা ঠেকাতে এগিয়ে এলো ফেসবুক

আত্মহত্যার ঠিক আগমুহূর্তের পোস্টে দেখা যায় সে নিজের বিছানায় আগুন লাগিয়ে দিয়েছে এবং সাবেক প্রেমিককে বলছে, “আমি কখনও কল্পনা করিনি তুমি আমাকে ছেড়ে যাবে, চল সব আগুনে পুড়িয়ে ফেলা যাক। আমার মৃত্যুর পরে তুমি জানতে পারবে আমি তোমাকে কতোটা ভালোবাসতাম।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো আমাদের হয়তো খুব কাছে আনছে কিন্তু মনের দিক থেকে অনেক দূরে নিয়ে যাচ্ছে। আমরা আজ ভার্চুয়াল অনুভুতিকে প্রাধান্য দিচ্ছি কিন্তু সত্যিকারের মানসিক অনুভুতিকে দূরে সরিয়ে দিচ্ছি। সাম্প্রতিক সময়ে ফেসবুক ইন্সটাগ্রাম অধিগ্রহন করেছে।

তথ্যসূত্রঃ টেকজার্নাল , ইনটুইস্টআফ্রিকা

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...