The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশকে ৮ উইকেটে সহজেই হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমির পথে ভারত!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ টি-২০ বিশ্বকাপে টসে জিতে বাংলাদেশকে ব্যাট করতে দিয়েছে ভারত। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ শুরুতেই উইকেট হারিয়ে চাপের মুখে। এবং ভারতকে ১৩৯ রানের টার্গেট দেয়। জবাবে ভারত ৮ উইকেট হাতে রেখেই তা টপকে যায়।


182763

টসে জিতে ভারত বাংলাদেশকে ব্যাটিং এর আমন্ত্রণ জানালে, বাংলাদেশ ব্যাটিং এ নেমে দুই ওপেনারে তামিম ইকবাল ও এনামুল হক বিজয় ২০ রানের ছোট জুটি গড়েন। তবে তামিম আশ্বিনের বলে ৬ রানে আউট হয়ে গেলে সামসুর রহমানও আশ্বিনের পরের বলে আউট হয়ে যায়। দ্রুত বাংলাদেশের দুই উইকেট পতনে বাংলাদেশ মূলত বেকফুটে চলে যায়। সাকিব আল হাসানও মাঠে নেমেই কুমারের বলে বোল্ড হয়ে গেলে বাংলাদেশের ১ রানের মাথায় ৩ উইকেট চলে যায়।

182767

পরপর ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন খাঁদের কিনারায় ঠিক তখন মুসফিক এবং এনামুল এর জুটিতে দল ৫০ এর কোটা পেরিয়ে আসে। মুসফিক ২৪ রানে আউট হয়ে গেলে দ্রুত বিজয়ও সাজঘরে ফেরেন ৪৪ রান করে।

182765

প্রতিদিন বাংলাদেশের মিডেল অর্ডার মুখ থুবড়ে পড়লেও আজকে মাহমুদুল্লাহ এবং নাসির হোসেন জুটি গড়ে দলকে ১০০ এর ঘর পার করিয়ে দেন। মাহমুদুল্লাহ ৩৩ রানে অপরাজিত ছিলেন এবং নাসির হোসেন ১৬ রান করে আউট হয়ে যান। শেষ পর্যন্ত বাংলাদেশ ৭ উইকেটে ২০ ওভার শেষে ১৩৮ রান করতে সমর্থ হয়। ভারতের আশ্বিন দুই উইকেট এবং অমিত মিশ্র নেন তিন উইকেট।

182787

জবাবে ব্যাট করতে নেমে ভারতের ব্যাটসম্যানরা সেভাবে দাড়াতেই দেয়নি বাংলাদেশের বোলারদের। তবে ইনিংসের শুরুতে প্রথম দুই ওভারে মাশরাফি বিন মুর্তজা ও সোহাগ গাজী ভারতের রানের গতি বেধে রেখেছিলেন। তবে শেষ রক্ষা আর হলোনা, ভারত ২ উইকেটেই বাংলাদেশের দেয়া ১৩৯ রানের টার্গেট টপকে যায়। ভারতের হয়ে রহিত শর্মা ৫৬ রান করেন, ভিরাট কোহেলি করেন অপরাজিত ৫৭ রান এছাড়া ধনি করেন অপরাজিত ২২রান।

বাংলাদেশের মাশরাফি এবং আল আমিন একটি করে উইকেট পায়। মূলত এই হারের ফলে ভারত এগিয়ে গেলো সেমিফাইনালের দিকে এবং বাংলাদেশের আশা আর নেই বললেই চলে।


তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...