The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টি-টোয়েন্টির বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষে সালমা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সদ্য সমাপ্ত আইসিসি টি-২০ বিশ্বকাপ। বিশ্বকাপের পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসির মেয়েদের টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছেন বাংলাদেশের সালমা খাতুন।


2011-11-18-17-19-10-4ec6938e7eef8-2

বাংলাদেশ জাতীয় মহিলা দলের অধিনায়ক অলরাউন্ডার সালমা খাতুন বিশ্বকাপে নিজের দ্যুতি ছড়িয়েছেন ব্যাটিং এবং বোলিং দিয়ে। ৫ ম্যাচে বল হাতে নিয়েছেন ৯ উইকেট এবং ব্যাট হাতে করেছেন ৬৫ রান। সালমা অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে উঠে এসেছেন এবং টি-২০ বোলারদের তালিকায় তিনি এখন ওয়াল্ড নাম্বার ওয়ান।

আইসিসি টি-২০ বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠা বাংলাদেশের অধিনায়ক সালমার মোট পয়েন্ট ৬৫০। দ্বিতীয় অবস্থানে রয়েছেন শ্রীলঙ্কার প্রাবোধানি, তার পয়েন্ট ৬৪৯। আর ৬৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের মোরনা নিয়েলসেন।

বাংলাদেশের অধিনায়ক সালমা দীর্ঘদিন বাংলাদেশের হয়ে ভালো খেলা উপহার দিচ্ছেন। অসংখ্য ম্যাচ জয়ে তার ভূমিকা প্রশংসনীয়। এবারের টি-২০ বিশ্বকাপ বাংলাদেশ নারী ক্রিকেট দলের জন্য প্রথম ছিলো। তারপরেও সালমার নেতৃত্বে বাংলাদেশ দল ভালোই খেলেছে। অভিজ্ঞ শ্রীলংকা দলকে বাংলাদেশ গ্রুপ পর্যায়ের খেলায় হারিয়েছে। এছাড়া আয়ারল্যান্ডকেও হারিয়েছে বাংলাদেশের প্রমিলারা।

উল্লেখ্য, সালমা টি-২০ ক্রিকেটের সেরা বোলার হওয়ার পাশাপাশি আইসিসি বিশ্ব টি-২০ একাদশেও যায়গা করে নিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...