The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইসিসি সাকিবকে ১ বছরে জন্য নিষিদ্ধ করলো

প্রথমে এই শাস্তি দুই বছরের জন্য করলেও পরে সেটি শিথিল করা হয়

দি ঢাকা টাইমস ডেস্ক॥ আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি সাকিবকে ১ বছরে জন্য নিষিদ্ধ করেছে। প্রথমে এই শাস্তি দুই বছরের জন্য করলেও পরে সেটি শিথিল করা হয়। আগামী বছর ২০২০ সালে ২৯ অক্টোবর পর্যন্ত মাঠে নামতে পারবেন না বিশ্ব খ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান।

আইসিসি সাকিবকে ১ বছরে জন্য নিষিদ্ধ করলো 1

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি সাকিবকে ১ বছরে জন্য নিষিদ্ধ করেছে। প্রথমে এই শাস্তি দুই বছরের জন্য করলেও পরে সেটি শিথিল করা হয়। আগামী বছর ২০২০ সালে ২৯ অক্টোবর পর্যন্ত মাঠে নামতে পারবেন না বিশ্ব খ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান।

ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও তা গোপন রাখার অভিযোগে বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট হতে ২ বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তবে ওই অপরাধ এবং প্রদেয় শাস্তি সাকিব স্বীকার করে নেওয়ায় তার সেই শাস্তি ১ বছর স্থগিত করেছে নিয়ন্ত্রক সংস্থা।

২৯ অক্টোবর আইসিসিকে দেওয়া এক বিবৃতিতে নিজের ওপর আরোপিত ওই শাস্তি মেনে নেন সাকিব। একইসঙ্গে আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটের সঙ্গে দুর্নীতিবিরোধী প্রোগ্রামে অংশ নেওয়ারও অঙ্গীকার ব্যক্ত করেছেন তিনি। যার প্রেক্ষিতেই সাকিবের শাস্তি ১ বছর শিথিল করেছে আইসিসি। যে কারণে ২০২০ সালের ২৯ অক্টোবর পুনঃরায় সবধরনের ক্রিকেটে ফিরতে পারবেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...