তাসকিন ও সানির অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আইসিসি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য বড় একটি সুখবর বয়ে এনেছে। আর সেটি হলো তাসকিন ও সানির অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আইসিসি।

taskin-sany

বাংলাদেশ জাতীয় দলের ‘স্পিড স্টার’ হিসেবে খ্যাত তাসকিন আহমেদ ও ‘স্পিন স্টার’ হিসেবে খ্যাত আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আজ (শুক্রবার) বিকেলে সংস্থাটির পক্ষ হতে এই ঘোষণা দেওয়া হয়। ঘোষণায় বলা হয়েছে যে, তাসকিন ও আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ বলে প্রতীয়মান হয়েছে। এই দু’জন খেলোয়াড় আন্তর্জাতিক ক্রিকেটে আবারও বোলিং করতে পারবেন। এই নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

যে কারণে আফগানিস্তানের সঙ্গে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে খালি রাখা একজনের স্থানে ঢুকে পড়তে পারেন তাসকিন আহমেদ। তাছাড়া সিরিজেও ফিরতে পারেন আরাফাত সানি।

এই ঘোষণায় এটাও প্রায় নিশ্চিত, তাসকিন ও সানি থাকতে পারেন পরবর্তী ইংল্যান্ড সিরিজেও।

উল্লেখ্য, গত মার্চে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে এক ম্যাচে তাসকিন এবং সানির বোলিং অ্যাকশন সন্দেহজনক বলে রিপোর্ট করেন আম্পায়াররা। সেই রিপোর্টের পর এই দু’জনকে সংশোধন প্রক্রিয়ায় নেওয়া হয়। গত ৮ সেপ্টেম্বর তাসকিন ও সানি অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বোলিংয়ে পরীক্ষা দিয়ে আসেন। সে পরীক্ষার ফল আজ শুক্রবার প্রকাশ করা হলো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...