বিশ্বকাপ ক্রিকেট টুকিটাকি: আম্পায়ারের সিদ্ধান্ত ভুল বলে স্বীকার করেছে আইসিসি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনকে ‘ডেড’ বলে রানআউট দেওয়ার সিদ্ধান্তটি আম্পায়ারের ভুল সিদ্ধান্ত বলে স্বীকার করেছে আইসিসি।

ICC accepted the umpire's decision is wrong

এবারের বিশ্বকাপ ক্রিকেটের প্রথম দিনের ম্যাচে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনকে ‘ডেড’ বলে রানআউট দেওয়ার সিদ্ধান্তটি ভুল সিদ্ধান্ত ছিল বলে স্বীকার করেছে আইসিসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪২তম ওভারের পঞ্চম বলে এসে প্রথমে জেমস টেইলরকে এলবিডব্লিউ আউট দেন আম্পায়ার আলিম দার। জস হ্যাজলউডের বলটিতে দেওয়া আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউর আবেদন করেন টেইলর। রিভিউ জেতেনও টেইলর। তবে ওই একই বলে একটি সিঙ্গেল রান নিতে গিয়ে সময়মতো ক্রিজে পৌঁছাতে পারেননি অ্যান্ডরসন। গ্লেন ম্যাক্সওয়েল ওই স্টাম্প ভেঙে দিয়েছিলেন। টেইলর এলবিডব্লিউ হতে বাঁচলেও লেগ আম্পায়ার কুমার ধর্মসেনা অ্যান্ডারসনকে রানআউট দেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, নিয়ম অনুযায়ী আম্পায়ার এলবিডব্লিউর জন্য আঙুল তোলার পরই বলটি ‘ডেড’ হয়ে যাওয়ার কথা। সেক্ষেত্রে ‘ডেড’ হয়ে যাওয়ার পর আর রান বা রানআউট কোনোটিই হওয়ার কথা নয়। পরে আইসিসি বিষয়টি নিয়ে এক বিবৃতির মাধ্যমে আম্পায়ারের ভুলের বিষয়টি জানায়।

আইসিসির প্লেয়িং কন্ট্রোল টিম ইংল্যান্ড দলের ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে এবং স্বীকার করে যে, ম্যাচটি ভুলভাবে শেষ হয়। আর একটি ভুলও হয়।

উল্লেখ্য, শনিবার প্রথম দিনের খেলায় অস্ট্রেলিয়ার কাছে ম্যাচটি ১১১ রানে হারে ইংল্যান্ড। অ্যান্ডারসন আউট হয়ে যাওয়ায় ২ রানের জন্য ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতক পাননি তিনি। ৯৮ রান করে অপরাজিত ছিলেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...